kalerkantho

বৃহস্পতিবার । ১ আশ্বিন ১৪২৮। ১৬ সেপ্টেম্বর ২০২১।৮ সফর ১৪৪৩

কাবুলে বিমান থেকে পড়ে মৃতদের একজন আফগান ফুটবলার!

অনলাইন ডেস্ক   

২০ আগস্ট, ২০২১ ০৪:৩১ | পড়া যাবে ২ মিনিটে



কাবুলে বিমান থেকে পড়ে মৃতদের একজন আফগান ফুটবলার!

ছবি: বিবিসি

তালেবানের হাত থেকে বাঁচার জন্য বিমানে আফগানিস্তান ছেড়ে পালাতে চাইছেন বহু মানুষ। সোমবার একটি মার্কিন বিমান থেকে পড়ে মারা যান তিনজন। বৃহস্পতিবার আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে জানা যায়, তাঁদের একজন হলেন আফগান জাতীয় দলের ফুটবলার জাকি আনওয়ারি। তিনি ইউএসএএফ বোয়িং সি সেভেনটিন প্লেন থেকে পড়ে মারা যান।

দেশটির সরকারি ক্রিড়াবিষয়ক প্রতিষ্ঠান ‘দ্য জেনারেল ডিরেক্টরেট অব ফিজিক্যাল অ্যাডুকেশন অ্যান্ড স্পোর্টস অব আফগানিস্তান’ জাকি আনওয়ারির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে আলজাজিরা। 

আফগান বার্তা সংস্থা আরিয়ানা জানাচ্ছে, সেই ঘটনায় নিহতদের মধ্যে ছিলেন আফগান জাতীয় ফুটবল দলের একজন! তারা আরো জানিয়েছে, বিমান থেকে পড়ে নিহত হওয়া সেই তরুণ ফুটবলারের নাম জাকি আনওয়ারি।

এদিকে, তালেবান ক্ষমতা দখল করার পরে আফগানিস্তানের নানা প্রান্ত থেকে বিক্ষোভের খবর আসছে। বৃহস্পতিবার দেশটির স্বাধীনতা দিবস উপলক্ষে আসাদাবাদ শহরে বিপুল সংখ্যক মানুষ জাতীয় পতাকা হাতে মিছিল করেন। অনেকে তালেবানের পতাকা ছিঁড়ে ফেলেন। পরে সাধারণ মানুষের ওপর গুলি চালায় তালেবান। প্রত্যক্ষদর্শীরা বলেছেন, গুলিতে অনেকে হতাহত হয়েছেন। পালাতে গিয়ে পদপিষ্ট হয়েছেন অনেকে।

সূত্র: আলজাজিরা, দ্য ওয়াল।



সাতদিনের সেরা