kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

শচীন-পন্টিং-ক্যালিসরা যা পারেননি ব্যাট হাতে তা করে দেখালেন শামি

অনলাইন ডেস্ক   

১৭ আগস্ট, ২০২১ ১২:২১ | পড়া যাবে ১ মিনিটে



শচীন-পন্টিং-ক্যালিসরা যা পারেননি ব্যাট হাতে তা করে দেখালেন শামি

লর্ডস টেস্টে স্বাগতিক ইংল্যান্ডকে বিশাল ব্যবধানে হারিয়েছে ভারত। মোহাম্মদ সিরাজ, জাসপ্রিত বুমরাহ ও ইশান্ত শর্মাদের দুর্দান্ত বোলিংয়ে স্বাগতিকদের ১৫১ রানে পরাজিত করেছে কোহলিবাহিনী। শেষদিনে বল হাতে এক উইকেট নিলেও ব্যাট হাতে আলো ছড়িয়েছেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি।

লর্ডসকে বলা হয়ে ক্রিকেটের মক্কা। ক্রিকেটের যাত্রা শুরু হয়েছিল এই মাঠেই। এখানে কেউ পাঁচ উইকেট নিলে বা সেঞ্চুরি করলে সেই ক্রিকেটারের নাম তুলে রাখা হয় স্টেডিয়ামের অনার্স বোর্ডে। গতকাল শেষ হওয়া টেস্টে শতক হাঁকিয়ে সেই বোর্ডে নাম লিখিয়েছেন ভারতের ওপেনার লুকেশ রাহুল। অবিশ্বাস্য হলেও সত্য যে শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং, জ্যাক ক্যালিসরা টেস্টে কখনো অর্ধশতই করতে পারেননি এই মাঠে।

টেস্ট ক্রিকেটে লর্ডসে শচীনের সর্বোচ্চ স্কোর ৩৭, পন্টিংয়ের ৪২ ও ক্যালিসের ৩১। গতকাল এই মহারথীদের ছাড়িয়ে গেলেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি। লর্ডসে অর্ধশত রান করার কীর্তি গড়েছেন তিনি। তার অপরাজিত ৫৬ রানের ওপর ভিত্তি করেই ইংল্যান্ডকে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দেয় ভারত।

রেকর্ডের বরপূত্র ব্রায়ান লারাও টেস্টে সেঞ্চুরি করতে পারেননি লর্ডসে। ক্যারিবীয় কিংবদন্তির সর্বোচ্চ স্কোর ৫৪। লর্ডসে এক ইনিংসের সর্বোচ্চ স্কোরে শামি ছাড়িয়ে গেলেন লারাকেও।



সাতদিনের সেরা