kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

আইপিএল খেলতে ক্রিকেটারদের অনুমতি দিল ইংল্যান্ড-অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক   

১৫ আগস্ট, ২০২১ ১৬:১৩ | পড়া যাবে ২ মিনিটে



আইপিএল খেলতে ক্রিকেটারদের অনুমতি দিল ইংল্যান্ড-অস্ট্রেলিয়া

ভারতীয় ক্রিকেট বোর্ডের লবিংয়ে বেশ কাজ হলো। আইপিএলের স্থগিত পর্বটুকু খেলার জন্য ক্রিকেটারদের ছাড়পত্র না দেওয়ার ঘোষণা দিয়েছিল ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। কিন্তু মাসখানেকের মধ্যেই তারা নিজেদের অবস্থান পাল্টেছে। দুই বোর্ডই ক্রিকেটারদের ছাড়পত্র দিতে যাচ্ছে। তাই স্মিথ-ওয়ার্নার-মরগ্যানদের আইপিএল খেলায় কোনো বাধা থাকল না।

করোনার কারণে মাঝপথে স্থগিত হয়েছিল আইপিএল। বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। একই ভেন্যুতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানকার পরিবেশ, পিচের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য এর থেকে বড় সুযোগ আর হতে পারে না। এর আগে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডও তাদের ক্রিকেটারদের ছাড়পত্র দিয়ে দিয়েছিল।

অস্ট্রেলিয়ার ২০ জন ও ইংল্যান্ডের ১৪ জন ক্রিকেটার আইপিএল-এর বিভিন্ন দলে খেলেন। এখন ক্রিকেটাররা ব্যক্তিগতভাবে খেলতে রাজি হলে তবেই তাদের আইপিএলে দেখা যাবে। বিসিসিআই আগেই জানিয়েছিল, ফাইনাল পর্যন্ত অজি ও ইংলিশ ক্রিকেটারদের পেতে কোনো সমস্যা হবে না।

চেন্নাই সুপার কিংসের সিইও কাশী বিশ্বনাথ বলেছেন, 'আমরা একটা ফোন পেয়েছি আইপিএলের অফিস থেকে। আমাদের বলা হয়, ইংল্যান্ড বোর্ড ও ক্রিকেট অস্ট্রেলিয়া নিশ্চিত করেছে যে, আইপিএল খেলার জন্য ক্রিকেটারদের ছাড়তে তাদের কোনো সমস্যা নেই। তবে বাকি অংশটুকু নির্ভর করবে সেই ক্রিকেটারের ওপর।'



সাতদিনের সেরা