kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

এখনও বার্সার কাছে মেসির পাওনা ৫১৯ কোটি!

অনলাইন ডেস্ক   

১৪ আগস্ট, ২০২১ ২১:০৬ | পড়া যাবে ২ মিনিটে



এখনও বার্সার কাছে মেসির পাওনা ৫১৯ কোটি!

পিএসজির অনুশীলনে লিওনেল মেসি। ছবি : এএফপি

আর্থিক সমস্যায় জর্জরিত বার্সেলোনা। এই কারণে লিওনেল মেসির সঙ্গে তারা চুক্তি নবায়ন করতে পারেনি। মেসি নামেমাত্র বেতনে তার শৈশবের ক্লাবটিতে খেলতে চেয়েছিলেন। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় লা লিগার আইন। চুক্তি নবায়নে আগের বেতনের অর্ধেকটার বেশি কমানো যাবে না। এই আইন মেনে মেসিকে স্বাক্ষর করাতে গেলেও লা লিগার 'ফেয়ার প্লে' নীতির লঙ্ঘন হয়। তাই চোখের জলে বার্সাকে বিদায় জানিয়ে মেসি চলে গেছেন পিএসজিতে। তার বার্সা অধ্যায় শেষ। আসলেই কি শেষ?

এখনও বার্সেলোনার কাছ থেকে ৫১৯ কোটি টাকারও বেশি পাওনা আছে মেসির! স্প্যানিশ দৈনিক স্পোর্ত জানিয়েছে, এই অর্থের বেশির ভাগটাই মেসি বকেয়া বেতন বাবদ বার্সার কাছে পান। করোনায় খেলা বন্ধ এবং পরবর্তী সময়ে দর্শকবিহীন স্টেডিয়ামে খেলা হওয়ায় বার্সার আয়ে টান পড়ে। তখন মেসিরা ৭০ শতাংশ পর্যন্ত বেতন কমাতে রাজি হয়েছিলেন। এরপর বার্সা কর্তৃপক্ষ তাদের আরও কম বেতন নেওয়ার অনুরোধ করে। বলা হয়েছিল, এই বকেয়া বেতন পরে পরিশোধ করে দেওয়া হবে।

কিন্তু করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া এখন পর্যন্ত বার্সা সেই পাওনা পরিশোধ করতে পারেনি। এ ছাড়া চুক্তির মেয়াদ পূর্ণ করায় মেসি ক্লাবের কাছ থেকে লয়্যালটি বোনাস পাবেন। সেই অর্থও পরিশোধ করতে ব্যর্থ হয়েছে বার্সা। তবে প্রিয় ক্লাবকে এখনই এই পাওনা মেটাতে চাপ দিচ্ছেন না মেসি। দুই পক্ষের আইনজীবীরা এ নিয়ে আলোচনা করছেন। বার্সেলোনা চাইছে ২০২২ সালে মেসির বকেয়া পরিশোধ করতে। কিন্তু মেসি চলে যাওয়ায় তাদের আয় আরও কমে গেছে। আদৌ কি এই বকেয়া মেটানো সম্ভব?



সাতদিনের সেরা