kalerkantho

শুক্রবার । ৬ কার্তিক ১৪২৮। ২২ অক্টোবর ২০২১। ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

এইচপি দলে ডাক পেলেন ডিপিএল খ্যাত দুই ওপেনার

অনলাইন ডেস্ক   

১৪ আগস্ট, ২০২১ ২০:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



এইচপি দলে ডাক পেলেন ডিপিএল খ্যাত দুই ওপেনার

তামিম-লিটনের অনুপস্থিতিতে জাতীয় দলের ওপেনিং জুটির অবস্থা করুণ। অস্ট্রেলিয়া সিরিজে সেই চিত্রটা আরও স্পষ্ট হয়েছে। বাস্তবতা হলো, দলে যথেষ্ট বিকল্প ওপেনার নেই। ওপেনারের খোঁজে এবার হাই পারফর্মেন্স টিমে ডাকা হয়েছে মুনিম শাহরিয়ার ও ইমরানউজ্জামান ইমরান। এবারের বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগে এই দুজনেই ভালো পারফর্ম করেছেন।

২৩ বছর বয়সী মুনিম আবাহনীর হয়ে ঘরোয়া ক্রিকেটের জাঁকজমক লিগটিতে খেলেছেন। বেশ কয়েকটি ম্যাচে তিনি দলকে উড়ন্ত সূচনা এনে দিয়েছিলেন। খেলেছিলেন ৯২* ও ৭৪* রানের দুটি বিস্ফোরক ইনিংস। এছাড়া দলের প্রয়োজনের সময় ৪৪ ও ৪৩ রানের কার্যকর দুটি ইনিংসও খেলেছেন। আবাহনীর তারকাদের ভিড়েও মুনিমের আগ্রাসী ব্যাটিং তখনই সবার নজর কেড়েছিল।

অন্যদিকে প্রাইম দোলেশ্বরের হয়ে খেলেছেন ইমরান। ২৬ বছর বয়সী ইমরান বড় ইনিংস খেলতে না পারলেও ব্যাটসম্যানদের বধ্যভূমি খ্যাত মিরপুর স্টেডিয়ামে ব্যাট হাতে ঝড় তোলার সামর্থের প্রমাণ দিয়েছেন। এছাড়া ২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী বাংলাদেশ দল থেকে ওপেনার তানজিদ হাসান, পারভেজ হোসেন, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান ও তৌহিদ হৃদয় ডাক পেয়েছেন।

আগামী ২, ৪ ও ৬ সেপ্টেম্বর বাংলাদেশ 'এ' দলের বিপক্ষে তিনটি এক দিনের ম্যাচ খেলবে এইচপি দল। ৯ সেপ্টেম্বর শুরু হবে প্রথম চার দিনের ম্যাচ। ১৫ সেপ্টেম্বর শুরু হবে দ্বিতীয় ও শেষ চার দিনের ম্যাচ। এই উপলক্ষে আগামী বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন ক্রিকেটাররা। শুরু হবে অনুশীলন।



সাতদিনের সেরা