kalerkantho

বৃহস্পতিবার । ১ আশ্বিন ১৪২৮। ১৬ সেপ্টেম্বর ২০২১।৮ সফর ১৪৪৩

মাত্র ২৮ বছর বয়সে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়কের অবসর!

অনলাইন ডেস্ক   

১৩ আগস্ট, ২০২১ ১৯:৩০ | পড়া যাবে ২ মিনিটে



মাত্র ২৮ বছর বয়সে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়কের অবসর!

ছবি : ক্রিকইনফো

তার নেতৃত্বেই ২০১২ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিল ভারত। যে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। কিন্তু মাত্র ২৮ বছর ১৪০ দিন বয়সেই ভারতের সেই বিশ্বকাপজয়ী অধিনায়ক উন্মুক্ত চাঁদ অবসর ঘোষণা করেছেন! যে বয়সে ক্রিকেটাররা সাফল্যের শৃঙ্গে থাকেন, সেই বয়সেই অবসর! তাই দিল্লির ব্যাটসম্যানের এমন সিদ্ধান্তে দেশটির ক্রিকেটাঙ্গন বেশ অবাকই হয়েছে। কিন্তু এমন সিদ্ধান্তের কারণ কী?

টুইটারে বেশ বড় একটি বিবৃতি দিয়ে অবসর ঘোষণা করেন উন্মুক্ত। তিনি লিখেছেন, ‘কীভাবে এই লেখার শুরু করব, তা বুঝতে পারছি না। ভারতের হয়ে আর কোনোদিন খেলব না- এটা ভাবলেই যেন হৃদযন্ত্র বন্ধ হয়ে যাচ্ছে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের অধিনায়ক হিসেবে ট্রফি তুলে ধরা আমার জীবনের অন্যতম সেরা মুহূর্ত। তবে আমার নতুন পথ নিশ্চয়ই খুব আকর্ষণীয় হবে। নতুন ইনিংস শুরু করব। নতুন ভাবে সব কিছু শুরু করব। আশা করব সেখানে আমার সেরাটা দিতে পারব।'

উন্মুক্ত ভারতীয় দলকে বিশ্বকাপ জেতালেও কখনো জাতীয় দলের ধারেকাছে যেতে পারেননি। 'এ' দলের হয়েও খেলেছেন। আইপিএলে খেললেও বড় কিছু করতে পারেননি। ভারতের সাম্প্রতিক শ্রীলঙ্কা সফরের 'বি' দলেও তার সুযোগ হয়নি। অনেকের মতে, দেশে কোনো আশা না দেখে বেশি অর্থ আয়ের আশায় তিনি আমেরিকান ক্রিকেট লিগে খেলার কথা ভাবছেন। কারণ, ভারতীয় ক্রিকেটের অংশ হিসেবে তিনি হয়তো বিদেশি লিগে খেলার অনুমতিই পেতেন না। সেই জন্যই কী ভারতীয় ক্রিকেট থেকে অবসর নিলেন উন্মুক্ত?



সাতদিনের সেরা