kalerkantho

শুক্রবার । ৯ আশ্বিন ১৪২৮। ২৪ সেপ্টেম্বর ২০২১। ১৬ সফর ১৪৪৩

বেতন বাড়ানোর দাবি জানালেন বাবর আজমরা

অনলাইন ডেস্ক   

১২ আগস্ট, ২০২১ ২০:২৩ | পড়া যাবে ২ মিনিটে



বেতন বাড়ানোর দাবি জানালেন বাবর আজমরা

বোর্ডের কাছে ক্রিকেটারদের বেতন বাড়ানোর দাবি জানিয়েছেন বাবর আজমরা। পাকিস্তানের অধিনায়ক তথা শীর্ষ এই ব্যাটসম্যান নিজেদের বেতন নিয়ে সন্তুষ্ট নন। তার সঙ্গী হয়েছেন মোহাম্মদ রিজওয়ান, হাসান আলি, শাহিন আফ্রিদিরা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে মোট তিনটি গ্রেড তৈরি করা হয়েছে। প্রথম গ্রেডের ক্রিকেটাররা বছরে ৪৬ লাখ রুপি পান। দ্বিতীয় এবং তৃতীয় গ্রেডের ক্রিকেটারদের যথাক্রমে ২৮ লাখ এবং ১৯ লাখ রুপি দেওয়া হয়।

টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্রিকেট খেলার ক্ষেত্রেও পাকিস্তান ক্রিকেটাররা যথেষ্ট কম অর্থ পান। একটা টেস্ট ম্যাচ খেলার জন্য তাদের দেওয়া হয় ৩.৬ লাখ রুপি। আর ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচের জন্য যথাক্রমে ২.২ লাখ এবং ১.৬ লাখ রুপি রুপি দেওয়া হয়। অন্যদিকে পাকিস্তানের চিরশত্রু ভারতের ক্রিকেটে টাকার ছড়াছড়ি। ভারতের এ প্লাস গ্রেডের ক্রিকেটাররা বছরে ৭ কোটি রুপি আয় করে থাকেন।

দেশটির 'এ' গ্রেডের ক্রিকেটাররা ৫ কোটি এবং 'বি' গ্রেডের ক্রিকেটাররা ৩ কোটি এবং 'সি' গ্রেডের ক্রিকেটাররা ১ কোটি রুপি বছরে আয় করেন। এর অর্থ হলো, ভারতের সি গ্রেডের ক্রিকেটাররাও বাবর আজমের থেকে দ্বিগুণ বেশি আয় করেন। একটা টেস্ট ম্যাচ খেলার জন্য ভারতীয় ক্রিকেটাররা ১৫ লাখ রুপি আয় করেন। ওয়ানডের জন্য ৬ লাখ এবং টি-টোয়েন্টি ম্যাচের জন্য ৩ লাখ রুপি আয় করেন। এছাড়া ভালো পারফর্মেন্সের জন্য বোনাস তো আছেই। বাবররা কি পারবেন তাদের বেতন বাড়ানোর দাবি আদায় করতে?



সাতদিনের সেরা