kalerkantho

শুক্রবার । ৬ কার্তিক ১৪২৮। ২২ অক্টোবর ২০২১। ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

মেসিকে পেতে মাঠে নেমেছে পিএসজি

অনলাইন ডেস্ক   

৬ আগস্ট, ২০২১ ১৩:৩১ | পড়া যাবে ২ মিনিটে



মেসিকে পেতে মাঠে নেমেছে পিএসজি

স্পেনের ইবিজায় নেইমার ও ডি মারিয়াদের সঙ্গে মেসি। ছবি : টুইটার

হুট করে বার্সেলোনা ঘোষণা করেছে, মেসির সঙ্গে আর চুক্তি নবায়ন হচ্ছে না। এই ঘোষণায় মুষড়ে পড়েছেন বার্সা সমর্থকেরা। তাদের প্রিয় খেলোয়াড়টি আর বার্সার জার্সিতে খেলবেন না। বৃহস্পতিবারই মেসির সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষর করা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করার পরিকল্পনা ছিল। সেই অনুযায়ী মেসির এজেন্টদের সঙ্গে কথাবার্তা বলে চুক্তি স্বাক্ষরের জন্য বার্সা কর্মকর্তারা মধ্য়াহ্নভোজেরও আয়োজন করেছিলেন। তবে মেসির নতুন চুক্তির ব্যাপারে বাধ সাধে লা লিগা।

রিপোর্ট অনুযায়ী আর্থিক স্বচ্ছতা বা ফাইনান্সিয়াল ফেয়ার প্লে বজায় রাখতেই লা লিগা কর্তৃপক্ষ মেসির নতুন চুক্তি নাকচ করে দেয়। অগত্যা উপায় না থাকায় মৌখিক চুক্তির পরেও মেসিকে ছেড়ে দিতে একপ্রকার বাধ্যই হয় বার্সেলোনা। এই মুহূর্তে ফুটবলাঙ্গনের সবচেয়ে বড় প্রশ্ন হলো আসন্ন মৌসুমে কোন দলের জার্সি গায়ে দেখা যাবে মেসিকে? গত বছর মেসি বার্সা ছাড়ায় আগ্রহ প্রকাশের পর পিএসজি এবং ম্যাঞ্চেস্টার সিটি তাকে কেনার আগ্রহ দেখিয়েছিল।

সাংবাদিক ফাবরিজিও রোমানোর মতে, মেসির বার্সা ছাড়ার কথা জানাজানি হওয়ার পরেই নতুন উদ্যমে মাঠে নেমে পড়েছে পিএসজি। গতকালই নতুনভাবে তারা মেসির এজেন্টদের সঙ্গে যোগযাগ করেছেন। এরই মধ্যে দিন দুয়েক আগে স্পেনের ইবিজায় মেসিকে এক সময়ের বার্সা সতীর্থ নেইমার এবং জাতীয় দলের সতীর্থ অ্যাঞ্জেল ডি মারিয়া, লিও প্যারেডেস সহ পিএসজির মার্কো ভারাত্তির সঙ্গে সময় কাটাতে দেখা গেছে। নিজের সোশ্য়াল মিডিয়ায় নেইমার সেই ছবি পোস্টও করেন।

পিএসজিতে গেলে মেসি পাবেন তার একাধিক জাতীয় দলের সতীর্থ, আর্জেন্টাইন কোচ ও প্রিয়বন্ধু নেইমারকে। পাশাপাশি আর্থিক দিক থেকেও ৩৪ বছর বয়সী তারকাকে দলে নেওয়ার জন্য সবচেয়ে সুবিধাজনক জায়গায় আছে ফরাসি ক্লাবটি। তবে এটা ভুললেও চলবে না যে বার্সেলোনার সঙ্গে মেসির নতুন চুক্তির সমস্ত কথাবার্তা পাকা হয়ে গিয়েছিল। যদি কোনোভাবে লা লিগার সঙ্গে আর্থিক স্বচ্ছতার বিষয়ে বার্সা ঐক্যমতে আসতে পারে, তাহলে মেসির বার্সলোনায় ফেরার ক্ষুদ্র সম্ভাবনা আছে।



সাতদিনের সেরা