kalerkantho

মঙ্গলবার । ১০ কার্তিক ১৪২৮। ২৬ অক্টোবর ২০২১। ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

'গোল্ডেন ডাক' মেরে লজ্জার রেকর্ড গড়লেন কোহলি

অনলাইন ডেস্ক   

৬ আগস্ট, ২০২১ ১২:১৬ | পড়া যাবে ২ মিনিটে



'গোল্ডেন ডাক' মেরে লজ্জার রেকর্ড গড়লেন কোহলি

ইংল্যান্ডের বিপক্ষে চলতি প্রথম টেস্টে ব্যাট হাতে দলকে লজ্জায় ফেললেন বিরাট কোহলি। প্রথম বলেই উইকেটকিপারের হাতে ক্যাচ দিয়ে তিনি প্যাভিলিয়নে ফিরেন। ভাবা হয়েছিল, ইংল্যান্ডে ব্যাট হাতে ফর্মে ফিরবেন তারকা। কিন্তু তিনি নটিংহ্যামে মারলেন গোল্ডেন ডাক! লোকেশ রাহুল এবং রোহিত শর্মা দুজনেই দলকে বড় জুটিতে ভারত ভালোই এগোচ্ছিল। দলীয় ৯৭ রানের মাথাতেই রোহিত শর্মাকে (৩৬) ফেরান অলি রবিনসন। তারপরেই হঠাৎ করেই ধস নামে ভারতের ইনিংসে।

বিনা উইকেটে ৯৭ থেকে ১২২ রানের মাঝেই নেই হয়ে যায় ৪ উইকেট। পূজারার আউট হওয়ার পরই অ্যান্ডারসনের শিকার হন বিরাট কোহলি (০)। হ্যাটট্রিকের সম্ভবনা থাকলেও অ্যান্ডারসন অবশ্য তৃতীয় বলে আউট করতে পারেননি রাহানেকে। লোকেশ রাহুলের সঙ্গে ভুল বোঝাবুঝিতে কিছুক্ষণ পর রাহানেও রান আউট হয়ে ফেরেন। ২০১৪ সালে ভারতের ইংল্যান্ড সফরের সময় কোহলিকে আউট করা অভ্যাস করে ফেলেছিলেন অ্যান্ডারসন। পাঁচ টেস্টে একবারও হাফসেঞ্চুরি পেরোতে পারেননি কোহলি।

১০ ইনিংসে কোহলির রান ছিল মাত্র ১৩৪। গতকাল বৃহস্পতিবার প্রথম টেস্টের শুরুতেই অ্যান্ডারসন আবার যেন ২০১৪ সালের স্মৃতি ফিরিয়ে দিলেন। সেই ট্রেডমার্ক ফ্যাশনে। অফস্ট্যাম্পের বাইরে ওভার পিচড বলে হালকা সুইং। তা খেলতে গিয়েই উইকেটকিপারের হাতে ক্যাচ। কোহলিকে আউট করেই অ্যান্ডারসন টেস্টে কুম্বলের ৬১৯তম উইকেটের রেকর্ড ছুঁয়েছেন। এই নিয়ে ৫ বার ০ রানে আউট হলেন কোহলি। এর আগে কোনো ভারতীয় এতবার 'ডাক' মারেননি।



সাতদিনের সেরা