kalerkantho

বুধবার । ১১ কার্তিক ১৪২৮। ২৭ অক্টোবর ২০২১। ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

সেই ট্রাকচালকদের খুঁজে বের করে পুরস্কৃত করলেন অলিম্পিকজয়ী মীরাবাঈ

অনলাইন ডেস্ক   

৬ আগস্ট, ২০২১ ১১:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



সেই ট্রাকচালকদের খুঁজে বের করে পুরস্কৃত করলেন অলিম্পিকজয়ী মীরাবাঈ

টোকিও অলিম্পিকে ভারতকে প্রথম পদক এনে দিয়েছেন ভরত্তোলক মীরাবাঈ চানু। ২৬ বছরের এই অ্যাথলেট অলিম্পিকে রুপা জিতে বাড়ি ফিরেছেন। ভারত জুড়ে সবার শুভেচ্ছা পাচ্ছেন এই ভারোত্তোলক। পুরস্কার আর উপহারে ইতিমধ্যেই তিনি কোটিপতি হয়ে উঠেছেন। কিন্তু এই সুদিনে তিনি ভুলে যাননি নিজের কষ্টকর অতীত। আজকের এই মীরাবাঈকে একদিন গ্রাম থেকে শহরে অনুশীলনের জন্য নিয়ে যেতেন ট্রাকচালকরা। এবার তাদেরকে পুরস্কৃত করলেন চানু।

নিজের গ্রাম নংপুক কাকচিং থেকে ৩০ কিলোমিটার দূরে বেশ কিছুটা দূরে ইম্ফলের খুমান লাম্পাক স্পোর্টস কমপ্লেক্সে অনুশীলন করতে যেতেন মীরাবাঈ। ওই সময় কিছু ট্রাকচালক একদম বিনা পয়সায় তাকে গন্তব্যে পৌঁছে দিতেন। অলিম্পিকের মঞ্চে সাফল্য পেয়েই তাদের কথা তুলে ধরেন মীরাবাঈ। এবার সেই ট্রাক চালকদের খুঁজে বের করে পুরস্কৃত করলেন মীরাবাঈ ও তার পরিবারের সদস্যরা।

গতকাল বৃহস্পতিবার ট্রাকচালকদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। মীরাবাঈয়ের মা সাইখোম ওংবি টম্বি দেবীর চায়ের দোকানে চা খেতে আসতেন নদী থেকে বালি তুলতে আসা ট্রাক চালকরা। তখনই চানুকে ট্রাকে তুলে ইম্ফলের খুমান লাম্পাক স্টেডিয়ামে পৌঁছে দিতেন। শুরু থেকে ভারোত্তোলন করতেন না মীরাবাঈ। তিনি কুস্তিগির হতে চেয়েছিলেন। পরে নিজেকে ভারোত্তোলক হিসেবে গড়ে তোলেন। টোকিও অলিম্পিকে ৪৯ কেজি বিভাগে তিনি ভারতকে প্রথম পদক এনে দেন।



সাতদিনের সেরা