kalerkantho

শনিবার । ৩ আশ্বিন ১৪২৮। ১৮ সেপ্টেম্বর ২০২১। ১০ সফর ১৪৪৩

ওপেনিং জুটিতে পরিবর্তন আসছে?

অনলাইন ডেস্ক   

৫ আগস্ট, ২০২১ ১৬:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



ওপেনিং জুটিতে পরিবর্তন আসছে?

দুই ম্যাচেই দৃষ্টিকটুভাবে আউট হয়েছেন সৌম্য সরকার। ছবি : এএফপি

পর পর দুই দিন টানা দুই ম্যাচ খেলে টানা জয় পেয়েছে বাংলাদেশ। আগামীকাল শুক্রবার তৃতীয় টি-টোয়েন্টির আগে আজ সবার ছুটি। সারাদিন ক্রিকেটাররা বিশ্রামে কাটাবেন। একটি সূত্র থেকে জানা গেছে, মধ্যাহ্ন ভোজনের পর টিম মিটিং অনুষ্ঠিত হবে। যেটার অন্যতম আলোচ্য বিষয় ওপেনিং পার্টনারশিপ। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচে জয় পেলেও বাংলাদেশের ওপেনিং জুটি নিয়ে পুরনো সমস্যা থেকেই গেছে। কিছুতেই দলকে তারা ভালো শুরু এনে দিতে পারছেন না।

দুই ম্যচেই দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়তে হয়েছে বাংলাদেশকে। পরে দলকে উদ্ধার করেছেন মিডল অর্ডার- লোয়ার মিডল অর্ডারের ব্যাটসম্যানরা। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজসেরা সৌম্য সরকারকে দেখে মনে হচ্ছিল, স্টার্ক-হ্যাজেলউডদের সামনে তিনি ভয়ে কাঁপছেন। প্রথম ম্যাচে ২ রান করে বাজেভাবে আউট হয়েছেন। আর গতকাল মেরেছেন 'ডাক'। তার সঙ্গী নাঈমও খুব ভালো করছেন তা বলা যাবে না। প্রথম ম্যাচে ৩০ রান করলেও গতকাল ১৩ বলে ৯ রান করে বাজেভাবে আউট হয়ে যান।

মোটকথা, তামিম-লিটনের অনুপস্থিতিতে এই দুই তরুণ দলকে সঠিক সার্ভিস দিতে পারছেন না। তাহলে উপায় কী? এ বিষয়ে দুটি ধারণা পাওয়া যাচ্ছে। হয়তো এই জুটি দিয়েই পুরো সিরিজ শেষ করা হবে। কিংবা একজনকে বসিয়ে মোহাম্মদ মিঠুনকে একাদশে নেওয়া হবে। এই বিষয়গুলো নিয়েই আজ জাতীয় দলের টিম মিটিংয়ে আলোচনা হওয়ার কথা। অন্য একটি সূত্র বলছে, একাদশ অপরিবর্তিত রেখে তৃতীয় ম্যাচটি জিতে সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ। তাই পরিবর্তন হতে পারে চতুর্থ ম্যাচে।



সাতদিনের সেরা