kalerkantho

শনিবার । ৩ আশ্বিন ১৪২৮। ১৮ সেপ্টেম্বর ২০২১। ১০ সফর ১৪৪৩

শর্ত দিলেও দুই ম্যাচে গ্যালারিতে বল ফেলতে পারেনি অজিরা

অনলাইন ডেস্ক   

৫ আগস্ট, ২০২১ ১২:২১ | পড়া যাবে ২ মিনিটে



শর্ত দিলেও দুই ম্যাচে গ্যালারিতে বল ফেলতে পারেনি অজিরা

ছবি : এএফপি

অসংখ্য শর্ত দিয়ে বাংলাদেশের সঙ্গে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলছে অস্ট্রেলিয়া। সবগুলো শর্তই করোনার কারণে জৈব সুরক্ষা বিষয়ক। সিরিজ আয়োজনের স্বার্থে সব মেনেও নিয়েছে বিসিবি। সেই শর্তগুলোর একটি হলো- কোনো ব্যাটসম্যানের ছক্কার মার উড়ে গিয়ে গ্যালারিতে পড়লে সেই বল আর মাঠে ফিরিয়ে আনা যাবে না। নতুন বল দিয়ে খেলা শুরু হবে! করোনাভাইরাস পরিস্থিতির কারণেই তাদের এই শর্ত।

মজার ব্যাপার হলো, গত দুই ম্যাচে একবারও বল গ্যালারিতে পাঠাতে পারেনি অজি ব্যাটসম্যানরা। অবশ্য দুইবার বল গ্যালারিতে গেছে। তবে দুইবারই ব্যাটসম্যান ছিলেন বাংলাদেশি। গত মঙ্গলবার প্রথম ম্যাচে তিনটি ছক্কা মারে বাংলাদেশ। এর মাঝে নাঈম ২টি আর মাহমুদউল্লাহ ১টি। ৪.২ ওভারের মাথায় মিচেল স্টার্ককে উড়িয়ে গ্যালারিতে বল পাঠান নাঈম। শর্ত অনুযায়ী নতুন বলে খেলা শুরু হয়। এরপর ১৩তম ওভারের মাথায় মাহমুদউল্লাহ রিয়াদও বল গ্যালারিতে পাঠান। সেই বলও পাল্টানো হয়।

প্রথম ম্যাচে অজিরা ছক্কা মেরেছে মাত্র ২টি। একটাও গ্যালারিতে যায়নি। বাংলাদেশ জিতেছে ২৩ রানের ব্যবধানে। সেটাই ছিল টি-টোয়েন্টিতে অজিদের বিপক্ষে প্রথম জয়। আর গতকাল দ্বিতীয় ম্যাচে কোনো দলের ব্যাটসম্যানরাই গ্যালারিতে বল ফেলতে পারেনি। ম্যাচে ছক্কা হয়েছে মোট ৩টি। এর মধ্যে বাংলাদেশের দুইটি ও অস্ট্রেলিয়ার ১টি। টানটান উত্তেজনাকর ম্যাচে আফিফ হোসেন আর নুরুল হাসানের দারুণ ব্যাটিংয়ে বাংলাদেশ ৫ উইকেটে টানা দ্বিতীয় জয় তুলে নেয়।



সাতদিনের সেরা