kalerkantho

শুক্রবার । ২ আশ্বিন ১৪২৮। ১৭ সেপ্টেম্বর ২০২১। ৯ সফর ১৪৪৩

বিপজ্জনক জুটি ভাঙলেন সাকিব

অনলাইন ডেস্ক   

৪ আগস্ট, ২০২১ ১৯:০২ | পড়া যাবে ২ মিনিটে



বিপজ্জনক জুটি ভাঙলেন সাকিব

দ্রুত দুই উইকেট হারিয়ে ফেলার পর হেনরিক্স আর মার্শের ব্যাটে ঘুরে দাঁড়ায় অস্ট্রেলিয়া। ৫২ বলে ৫৭ রানের জুটি গড়ে বাংলাদেশকে ব্যাকফুটে ঠেলে দেন এই দুজন। অবশেষে ২৫ বলে ৩ চার ১ ছক্কায় ৩০ রান করা হেনরিক্সকে বোল্ড করে বাংলাদেশকে ম্যাচে ফেরান সাকিব।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ বুধবার সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নেয় অস্ট্রেলিয়া। মেহেদী হাসানকে দিয়ে বোলিং আক্রমণ শুরু করে বাংলাদেশ। প্রথম ওভারে তিনি দেন মাত্র ১ রান। পরের ওভারে আসেন প্রথম ম্যাচের নায়ক নাসুম আহমেদ। ওভারে দুটি বাউন্ডারি হজম করাসহ তিনি দিয়েছেন ১২ রান। পরের ওভারে এসেই তৃতীয় বলে অ্যালেক্স ক্যারিকে (১১) তুলে নাসুম আহমেদের তালুবন্দি করেন মেহেদী। ১৩ রানে প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া। নাসুমের করা পঞ্চম ওভারের প্রথম বলে ফিলিপের বিপক্ষে লেগ বিফোরের আবেদন নাকচ করেন আম্পায়ার। বাংলাদেশ রিভিউ নিয়েও ব্যর্থ হয়। কারণ বল ফিলিপের পায়ে লাগার আগে ব্যাট ছুঁয়েছিল।

৬ষ্ঠ ওভারে বোলিংয়ে আসেন মুস্তাফিজুর রহমান। চতুর্থ বলে সরাসরি বোল্ড করে দেন ১৪ বলে ১ চারে ১০ রান করা জস ফিলিপেকে। মুস্তাফিজুর রহমানের কাটারটি ছিল লেগস্টাম্পের বাইরে। বলটার লাইন না বুঝেই ব্যাট চালিয়েছিলেন ফিলিপে। যা ঘটার তাই ঘটে। স্টাম্প উপড়ে যায়। ৩১ রানে অজিদের দ্বিতীয় উইকেট পতন। মিচেল মার্শ আর মোইজেস হেনরিক্স জুটি গড়ার চেষ্টা করেন। প্রথম ১০ ওভারে রান ওঠে ৫৩। ১৪তম ওভারে জুটি পঞ্চাশ স্পর্শ করে।



সাতদিনের সেরা