kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

অলিম্পিক ফুটবলের ফাইনালে ব্রাজিল

অনলাইন ডেস্ক   

৩ আগস্ট, ২০২১ ১৬:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



অলিম্পিক ফুটবলের ফাইনালে ব্রাজিল

অলিম্পিক ফুটবলের ফাইনালে ওঠার লড়াইয়ে নব্বই মিনিটেও মীমাংসা হলো না ব্রাজিল-মেক্সিকো ম্যাচ। তবে পেনাল্টিতে ৪-১ গোলে মেক্সিকোকে হারিয়ে ফাইনালে ব্রাজিল।

এর আগে নির্ধারিত সময় পর্যন্ত কোনো পক্ষ গোল দিতে না পায় ম্যাচটি অতিরিক্তি সময়ে গড়ায়। মঙ্গলবার (৩ আগস্ট) কাশিমা সকার স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর দুইটায় শুরু হয় ম্যাচটি। মাঠে নেমে একের পর এক আক্রমণ চালাতে থাকে বর্তমান সোনাজয়ী ব্রাজিল। যদিও মেক্সিকোর অভিজ্ঞ গোলরক্ষক গুলেরমো অচোয়ার কাছে সব আক্রমণ ব্যর্থ হয়।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধের গোল করতে পারেনি দুই দলের খেলোয়াড়রা। ফলে ১৫ মিনিট করে মোট ৩০ মিনিট অতিরিক্ত সময়ে খেলা হবে। এই দুই অর্ধে গোল না আসলে ম্যাচ গড়াবে টাই ব্রেকারে। এদিকে ‘ডি’ গ্রুপে জার্মানি ও সৌদি আরবকে হারিয়ে আর আইভোরি কোস্টের বিপক্ষে ড্র করে ব্রাজিল। কোয়ার্টারে মিশরকে ১-০ গোলে হারিয়ে করে শেষ চার নিশ্চিত করেছে সেলেকাওরা।

অন্যদিকে ‘এ’ গ্রুপে ফ্রান্স ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় তুলে নেয় মেক্সিকো। জাপানের বিপক্ষে হারলেও কোয়ার্টারে জায়গা করে নিতে সমস্যা হয়নি তাদের। শেষ চার নিশ্চিতের ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৬-৩ ব্যবধানে হারিয়ে সেমিতে জায়গা করে মেক্সিকানরা।



সাতদিনের সেরা