kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

অস্ট্রেলিয়ায় দেখা যাবে না বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ!

অনলাইন ডেস্ক   

২ আগস্ট, ২০২১ ১৫:২৬ | পড়া যাবে ২ মিনিটে



অস্ট্রেলিয়ায় দেখা যাবে না বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ!

অনুশীলনে অস্ট্রেলিয়া দল। ছবি : এএফপি

রাত পোহালেই শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। এই প্রথমবার ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ আর অস্ট্রেলিয়া। করোনার কারণে অজিদের দেওয়া অসংখ্য শর্ত মেনে এই সিরিজ আয়োজন করেছে বিসিবি। কিন্তু দুঃখজনক হলেও সত্য, এই সিরিজের খেলা অস্ট্রেলিয়ায় দেখা যাবে না। কারণ এখন পর্যন্ত অস্ট্রলিয়ার কোনো সম্প্রচারকারী সংস্থা টিভি স্বত্ব কেনার আগ্রহ দেখায়নি।

টাইগারদের সকল হোম সিরিজের টিভি স্বত্ব পেয়েছে 'ব্যানটেক'। তাদের মাধ্যমে বাংলাদেশ থেকে এই সিরিজের ম্যাচগুলো দেখাবে টি-স্পোর্টস, গাজী টিভি ও বাংলাদেশ টেলিভিশন। কিন্তু অস্ট্রেলিয়ার কোনো সম্প্রচারকারী সংস্থা এই সিরিজ সম্প্রচারে আগ্রহ দেখায়নি। আজ সোমবারের মধ্যে যদি কোনো অস্ট্রেলিয়ান সম্প্রচারকারী টিভি স্বত্ব না কিনে; তাহলে অস্ট্রেলিয়া থেকে এই সিরিজ সরাসরি দেখার কোনো সুযোগ থাকছে না।

বাংলাদেশে আসার আগে উইন্ডিজ সফর করে এসেছে অজি দল। ওই সিরিজের খেলাগুলো অস্ট্রেলিয়ায় দেখিয়েছে ফক্স স্পোর্টস। তবে তারা বাংলাদেশ-অস্ট্রেলিয়ার খেলা দেখাবে না। এর বদলে ওই সময় দেখাবে ইংল্যান্ড-ভারত টেস্ট, ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তান সিরিজ এবং দ্য হান্ড্রেড ক্রিকেট। সুতরাং অস্ট্রেলিয়াবাসী কিংবা সেই দেশে বাংলাদেশি প্রবাসীদের ইন্টারনেট স্ট্রিমিংয়ের মাধ্যমেই খেলা দেখতে হবে। সিরিজের পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৩ থেকে ৯ আগস্ট পর্যন্ত।



সাতদিনের সেরা