kalerkantho

শুক্রবার । ২ আশ্বিন ১৪২৮। ১৭ সেপ্টেম্বর ২০২১। ৯ সফর ১৪৪৩

অস্ট্রেলিয়ার সবচেয়ে কম বয়সী প্রধান নির্বাচক বেইলি

অনলাইন ডেস্ক   

১ আগস্ট, ২০২১ ১১:০৫ | পড়া যাবে ১ মিনিটে



অস্ট্রেলিয়ার সবচেয়ে কম বয়সী প্রধান নির্বাচক বেইলি

 

সম্প্রতি ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে চুক্তি নবায়ন না করার ঘোষণা দিয়েছেন ট্রেভর হন্স। চলতি আগস্টেই প্রধান নির্বাচক হিসেবে ৬৭ বছর বয়সী হন্সের দ্বিতীয় দফার মেয়াদ শেষ হতে যাচ্ছে। তার স্থলাভিষিক্ত হচ্ছেন সাবেক অধিনায়ক জর্জ বেইলি। যিনি গত বছরের ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচক হিসেবে কাজ করছেন। এবার তিনি পেলেন প্রমোশন।

বেইলির এই প্রমোশন পাওয়া কিন্তু একটা ঐতিহাসিক ঘটনারও জন্ম দিল। অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচকের ভার যুগে যুগে যাদের ওপর পড়েছে, স্যার ডন ব্র্যাডম্যান থেকে অ্যান্ড্রু হিলডিচ, জন ইনভেরারিটি কিংবা রডনি মার্শ, তারা বেইলের মতো এত কম বয়সে এই দায়িত্ব পাননি। অথচ বেইলির বয়স মাত্র ৩৮। গত বছরের জানুয়ারিতেও তিনি ক্রিকেট খেলেছেন।

বেইলি হলেন তিনিই অস্ট্রেলিয়ার প্রথম প্রধান নির্বাচক, যার টি-টোয়েন্টি ক্রিকেট খেলার অভিজ্ঞতা আছে। এর আগে টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা সম্পন্ন নির্বাচক থাকলেও প্রধান নির্বাচক হিসেবে কেউ ছিলেন না। ২১৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন বেইলি। টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতৃত্বও দিয়েছেন। কোচ জাস্টিন ল্যাঙ্গারকে নিয়ে অজিদের নির্বাচকসংখ্যা এখন দুইজন।



সাতদিনের সেরা