kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

অজিদের বিপক্ষে সিরিজের প্রস্তুতি শুরু আজ

অনলাইন ডেস্ক   

১ আগস্ট, ২০২১ ০৮:১৯ | পড়া যাবে ২ মিনিটে



অজিদের বিপক্ষে সিরিজের প্রস্তুতি শুরু আজ

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। মঙ্গলবার শুরু হবে সিরিজ। সেই সিরিজের প্রস্তুতির জন্য আজ অনুশীলনে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। কঠোর স্বাস্থ্যবিধি মেনে এগিয়ে চলছে এই সিরিজের সব আয়োজন।

‘বায়ো বাবলে’ আগেও ঘরের মাঠে ক্রিকেট খেলেছে বাংলাদেশ দল। কিন্তু অস্ট্রেলিয়া স্বাস্থ্যবিধির যে নতুন নতুন ফরমায়েশ দিচ্ছে, তাতে মনে হচ্ছে এটা পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ না, স্বাস্থ্য সুরক্ষার অগ্নিপরীক্ষা। এমন কড়াকড়িতে অনভ্যস্ত বিসিবির জন্য এটা আদতেই অগ্নিপরীক্ষা। সিরিজের ফলের চেয়ে এই পরীক্ষায় উতরে যাওয়ার চ্যালেঞ্জটা কোনো অংশে কম নয়।

এই প্রেক্ষাপটে তিন দিন হোটেলকক্ষে কোয়ারেন্টিনে বন্দি দুই দলের ক্রিকেটাররা মিরপুরে আসছেন প্রস্তুতির জন্য। সকালে বাংলাদেশ এবং বিকেলে অস্ট্রেলিয়া। তবে সফরকারীদের প্রস্তুতি কিংবা ম্যাচের দিন মাঠে আসা নির্ভর করবে একজনের ওপর। তিনি অস্ট্রেলিয়া দলের কভিড প্রটোকল অফিসার। এই ভদ্রলোক প্রতিদিন দুই ঘণ্টা আগে মিরপুরে এসে যদি সবুজ সংকেত দেন, তবেই হোটেল থেকে মাঠে যাত্রা করবে অস্ট্রেলিয়া দলকে বহনকারী বাস।

এর বাইরে নতুন একটি ‘রুলিং’ জারি করেছে অস্ট্রেলিয়া দল। খেলা সরাসরি সম্প্রচারে ক্রু নিয়ন্ত্রিত কোনো ক্যামেরা মাঠে থাকতে পারবে না। তাতে টিভির দর্শকদের জন্যও কঠিন হয়ে যাচ্ছে ক্রিকেট! তার মানে বায়ো বাবলের বাইরে থাকা কাউকে সম্ভবত দৃষ্টিসীমাতেও দেখতে চাচ্ছে না অস্ট্রেলিয়া।

এই ডামাডোলের মধ্যে ক্রিকেট এখন পেছনের আসনে। নইলে স্বাস্থ্যবিধির চাইতে সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান ও সৌম্য সরকারের চোট নিয়েই আলোচনা হতো বেশি। ওদিকে আরো বড় খবর আছে সফরকারী ক্যাম্পে। ৩ আগস্ট শুরু হওয়া সিরিজের অধিনায়কই এখনো নির্বাচন করেনি অস্ট্রেলিয়া!



সাতদিনের সেরা