kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

ভারতকে হারিয়ে মোটা টাকা পুরস্কার পাচ্ছেন লঙ্কান ক্রিকেটাররা

অনলাইন ডেস্ক   

৩১ জুলাই, ২০২১ ১৬:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



ভারতকে হারিয়ে মোটা টাকা পুরস্কার পাচ্ছেন লঙ্কান ক্রিকেটাররা

ছবি : এএফপি

সম্প্রতি দেশের মাটিতে ভারতের বিপক্ষে টি-টোয়েন্ট সিরিজে জয় পেয়েছে শ্রীলঙ্কা। ২-১ ব্যবধানে সিরিজটি জিতে নেয় হালের খর্বশক্তির দলটি। অন্যদিকে সফরকারী দলটিও ভারতের 'তৃতীয় সারির' দল হয়ে গিয়েছিল। একদিকে পরীক্ষা-নীরিক্ষার জন্য একের পর এক অভিষেক; অন্যদিকে করোনার কারণে তিন ক্রিকেটার না থাকায় বিপদে পড়ে ভারত। তাদের আরেকটি দল এই সময়ে আছে ইংল্যান্ড সফরে। এই সুযোগ ভারতকে সিরিজ হারিয়ে মোটা অংকের পুরস্কার পাচ্ছে লঙ্কান ক্রিকেটাররা।

লঙ্কান বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা ভারতের এই দলকে ‘দ্বিতীয় সারির’ বলেছিলেন। তখন ভারতের সাবেক ক্রিকেটার থেকে শুরু করে দেশটির মিডিয়াও এর প্রতিবাদ করেছিল। সেই ভারতের বিপক্ষে সিরিজ জয়ের পর পুরষ্কার পেতে যাচ্ছেন দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসরাঙ্গরা। তিন ম্যাচের সিরিজে প্রথম ম্যাচে হারলেও পরের দুই ম্যচে জিতে সিরিজ নিশ্চিত করে শ্রীলঙ্কা। শেষ ম্যাচে হাসরাঙ্গা একাই নেন ৪ উইকেট। ভারত থেমে যায় মাত্র ৮১ রানে।

কয়েকমাস ধরেই নতুন চুক্তি নিয়ে লঙ্কান বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের ঝামেলা চলছে। পারফর্মেন্স অনুযায়ী তাদের অর্থ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। এবার সিরিজ জয়ের পর শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের এক বিবৃতিতে বলা হয়েছে, 'এই সাফল্যে ক্রিকেটার, কোচ, সহকারী কোচদের সম্মিলিত প্রচেষ্টার ফল। সবার পারফর্মেন্সে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড দারুণ খুশি। এই জয়টা খুব দরকার ছিল। শ্রীলঙ্কার বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী সকল ক্রিকেটারদের ১ লক্ষ ডলার পুরষ্কার হিসেবে দেওয়া হবে।'



সাতদিনের সেরা