kalerkantho

শনিবার । ৩ আশ্বিন ১৪২৮। ১৮ সেপ্টেম্বর ২০২১। ১০ সফর ১৪৪৩

অস্ট্রেলিয়া সিরিজে কোনো ক্যামেরাপারসনও মাঠে থাকতে পারবেন না!

অনলাইন ডেস্ক   

৩১ জুলাই, ২০২১ ১৪:৫০ | পড়া যাবে ২ মিনিটে



অস্ট্রেলিয়া সিরিজে কোনো ক্যামেরাপারসনও মাঠে থাকতে পারবেন না!

করোনা দমনে অস্ট্রেলিয়া সরকার যেমন কঠোর, তাদের ক্রিকেট দলের বাংলাদেশ সফরেও সেই কঠোরতার আঁচ পাওয়া যাচ্ছে। শুরু থেকেই অজিদের অসংখ্য শর্ত মেনে করোনা প্রটোকল সাজাতে হয়েছে বিসিবিকে। মুশফিকুর রহিমও এই সিরিজে খেলতে পারছেন না কোয়ারেন্টি জটিলতায়। সুরক্ষায় বিন্দুমাত্র ছাড় দিতে রাজী নয় অজিরা। এমনকী পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে কোনো ক্যামেরাপারসনও মাঠে থাকতে পারবেন না!

এই প্রথমবার ম্যাচের দিন মাঠের ভেতরে ক্যামেরা ক্রুরা নিষিদ্ধ হচ্ছেন! এমনিতেই করোনাকালে ফটোসাংবাদিকরা মাঠে বসে ম্যাচ কভার করতে পারেন না। শেরে বাংলার পশ্চিম-উত্তর দিকে গ্যালারিতে বসে ম্যাচ কভার করেন। এই সিরিজেও সেটাই হবে। বাড়তি হিসেবে যোগ হলো, আউটফিল্ডে কোনো ম্যানুয়েল ক্যামেরা স্থাপন করা যাবে না! মাঠের ভেতর স্টাম্প ভিশন ক্যামেরাটিই একমাত্র ক্যামেরা হিসেবে থাকবে। টিভি ক্রুদের কাজ করতে হবে বিভিন্ন গ্যালারি আর গ্র্যান্ড স্টান্ড থেকে।

অস্ট্রেলিয়ানদের এই কড়া কোভিড প্রটোকলকে অনেকের কাছেই বাড়াবাড়ি মনে হচ্ছে। কিন্তু বাস্তবতা হলো, অজিরা নিজেদের ক্রিকেটারদের ওপরেই খড়গহস্ত। এবারের আইপিএল স্থগিত হওয়ার পর স্মিথ-ওয়ার্নারদের দেশে ফিরতে দেয়নি অজি সরকার। মালদ্বীপে ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে তারা ফিরতে পেরেছেন! এরপর দেশে গিয়ে আবার বন্দি হতে হয়েছে হোটেলে। বর্তমান পরিস্থিতিতে এটাই নিউ নরমাল এবং এভাবেই ইভেন্টগুলো আয়োজন করতে হবে।



সাতদিনের সেরা