kalerkantho

শুক্রবার । ২ আশ্বিন ১৪২৮। ১৭ সেপ্টেম্বর ২০২১। ৯ সফর ১৪৪৩

মানসিক অবসাদে অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট ছাড়লেন স্টোকস

অনলাইন ডেস্ক   

৩১ জুলাই, ২০২১ ০৯:২৯ | পড়া যাবে ১ মিনিটে



মানসিক অবসাদে অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট ছাড়লেন স্টোকস

অনির্দিষ্টকালের জন্য সবধরনের ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিলেন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের নায়ক অলরাউন্ডার বেন স্টোকস। মানসিক সুস্থতা ও আঙুলের ইনজুরি থেকে সেরে উঠতেই এই বিরতিতে যাচ্ছেন তিনি।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) শুক্রবার এক বিবৃতিতে স্টোকসের বিরতিতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। এই অলরাউন্ডারের সিদ্ধান্তে পূর্ণ আস্থাও জানিয়েছে বোর্ড। ইসিবির ডিরেক্টর অব ম্যানস ক্রিকেট অ্যাশলি জাইলস বলেন, ‘স্টোকস সম্পূর্ণ ফিট হয়ে আসা পর্যন্ত তাকে সহযোগিতা করে যাবে ক্রিকেট বোর্ড।’

জাইলস আরো বলেন, ‘স্টোকসের যতদিন প্রয়োজন ততদিনই ক্রিকেটের বাইরে থাকুক। ভবিষ্যতে ফিরে এসে মাঠে নামা পর্যন্ত তার দিকে তাকিয়ে থাকবে ইসিবি।’

স্টোকস টানা ক্রিকেট খেলে গেছেন। দীর্ঘদিন ধরে ছিলেন পরিবারের বাইরে। ইংল্যান্ডের সবধরনের সংস্করণের দলে থাকাসহ ছিলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও। সে সময় জুড়ে দলের সঙ্গে তিনিও ছিলেন জৈব সুরক্ষা বলয়ে। পরিবারের সঙ্গে থাকার জন্য পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলেননি; এ সময় তার বাবা মারা যায় ক্যান্সার আক্রান্ত হয়ে। এর মধ্যে আঙুলের ইনজুরিতে পড়েন এই ইংলিশ অলরাউন্ডার।

কিছুদিন পরই শুরু হচ্ছে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজ। সেই সিরিজ মিস করবেন স্টোকস। তার জায়গায় দলে ডাকা হয়েছে ক্রেইগ ওভারটনকে।

সূত্র: ক্রিকবাজ



সাতদিনের সেরা