kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

ভারতীয় মিডিয়াই এখন ধাওয়ানদের দলকে 'তৃতীয় সারির' বলছে!

অনলাইন ডেস্ক   

২৯ জুলাই, ২০২১ ১৪:২৪ | পড়া যাবে ২ মিনিটে



ভারতীয় মিডিয়াই এখন ধাওয়ানদের দলকে 'তৃতীয় সারির' বলছে!

ছবি : বিসিসিআই

একই সময়ে ভারতের দুটি জাতীয় দল ইংল্যান্ড আর শ্রীলঙ্কায় সফর করছে। এর মাঝে শ্রীলঙ্কা সফররত দলটিকে 'দ্বিতীয় সারির' বলছেন অনেকে। খোদ লঙ্কান বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাই ওয়ানডে সিরিজের শুরুতে ভারতের এই দলকে ‘দ্বিতীয় সারির’ বলেছিলেন। তখন ভারতের সাবেক ক্রিকেটার থেকে শুরু করে দেশটির মিডিয়াও এর প্রতিবাদ করেছিল। কিন্তু এখন দৃশ্যপট পাল্টে গেছে। 

শিখর ধাওয়ানের নেতৃত্বে মূলতঃ তরুণদের নিয়ে শ্রীলঙ্কা গেছে ভারত। যাদের প্রধান কোচ রাহুল দ্রাবিড়। 'দ্য ওয়াল' খ্যাত সাবেক এই ক্রিকেটার যেসব তরুণ ক্রিকেটারদের তৈরি করেছেন, তাদের অনেকেরই অভিষেক হয়েছে শ্রীলঙ্কায়। শেষ ওয়ানডেতে তো একসঙ্গে পাঁচজনের অভিষেক হয়েছিল। সেই ম্যাচে হেরে গেছে ভারত। গতকাল দ্বিতীয় টি-টোয়েন্টিতেও ৪ জনের অভিষেক হয়। রুদ্ধশ্বাস ম্যাচটি ২ বল ও ৪ উইকেট হাতে রেখে জিতে নেয় শ্রীলঙ্কা। সিরিজে এখন ১-১ সমতা। 

ওয়ানডে সিরিজ জয়ের পর বীরেন্দ্র শেবাগ বলেছিলেন, 'ভারতের এই দল দ্বিতীয় সারির নয়; তারা বিশ্বকাপও জিততে পারে।' অবশ্য গতকালের হারের পর ভারতীয় মিডিয়া সুর বদলেছে। ইন্ডিয়ান এক্সপ্রেস লিখেছে, 'শেষ ওভারে রুদ্ধশ্বাস জয় শ্রীলঙ্কার! কাছে গিয়েও হার তৃতীয় সারির ইন্ডিয়ার।' টাইমস অব ইন্ডিয়ার বাংলা ভার্সন 'এই সময়' লিখেছে, ''আম্পায়ারের সাহায্যে ভারতের সি টিমকে হারিয়েছে শ্রীলঙ্কা'। তাহলে তো বলাই যায় যে, অর্জুনা রানাতুঙ্গা ভুল ছিলেন না!



সাতদিনের সেরা