kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

এই শতকে জন্ম নেওয়া প্রথম ভারতীয় ক্রিকেটার

অনলাইন ডেস্ক   

২৯ জুলাই, ২০২১ ১৩:২৭ | পড়া যাবে ১ মিনিটে



এই শতকে জন্ম নেওয়া প্রথম ভারতীয় ক্রিকেটার

ক্রিকেটে কত বিষয়েই তো রেকর্ড লেখা হয়ে থাকে। শুধু পারফর্মেন্স নয়; কেউ বয়সের কারণেই রেকর্ডে নাম ওঠান। আবার কেউ জন্মসালের কারণে রেকর্ড গড়েন! যেমন ভারতের দেবদত্ত পাড়িক্কল। গতকাল বুধবার শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে অভিষেক হয়েছে ২১ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যানের। সেই সঙ্গে তিনি ভারতীয় ক্রিকেটের ইতিহাসে জায়গা করে নিয়েছেন।

ভারতের কেরালার মাল্লাপুরম জেলার এড়াপ্পালে গ্রামে জন্ম দেবদত্ত পাড়িক্কলের। তিনি হলেন এই শতকে জন্মানো প্রথম ক্রিকেটার, যার ভারতের জাতীয় দলের জার্সিতে অভিষেক হয়েছে। ২০০০ সালের ৭ জুলাই জন্ম পাড়িক্কলের। এখনও পর্যন্ত যারা দেশের হয়ে খেলেছেন, তাদের সবার জন্ম ২০০০ সালের ১ জানুয়ারির আগে। তেমন কোনো গুরুত্বপূর্ণ রেকর্ড না হলেও রেকর্ড তো বটে!

দেবদত্ত ভারতের অনূর্ধ্ব ১৯ দলের হয়ে খেলার পর কর্নাটকের রঞ্জি ট্রফি দলে সুযোগ পান। অভিষেক ম্যাচেই মহারাষ্ট্রের বিপক্ষে ঝোড়ো ৭৭ রান করেন। এরপর ২০১৯ আইপিএলের আগে তাকে নিলামে কিনে নেয় বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বাঙ্গালোর। ১৫টি ম্যাচে ৫টি হাফ-সেঞ্চুরিসহ ৪৭৩ রান করে সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার জিতে নেন। গত বছর আইপিএলে তিনি সেঞ্চুরিও করেছেন।



সাতদিনের সেরা