kalerkantho

মঙ্গলবার । ৬ আশ্বিন ১৪২৮। ২১ সেপ্টেম্বর ২০২১। ১৩ সফর ১৪৪৩

অপরাজিত থেকে শেষ আটে ব্রাজিল

অনলাইন ডেস্ক   

২৮ জুলাই, ২০২১ ১৭:১৪ | পড়া যাবে ২ মিনিটে



অপরাজিত থেকে শেষ আটে ব্রাজিল

সৌদি আরবকে ৩-১ গোলে হারিয়ে অপরাজিত থেকে শেষ আটে উঠেছে ব্রাজিল। আজ বুধবার সাইতামা স্টেডিয়ামে 'ডি' গ্রুপের ম্যাচটি জেতায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার-ফাইনালে উঠল দানি আলভেসের নেতৃত্বাধীন দলটি।

খেলতে নেমে ম্যাচের ১৪ মিনিটে এগিয়ে যায় ব্রাজিল। ক্লাওদিনিয়োর কর্নারে লাফিয়ে হেডে লক্ষ্যভেদ করেন চুনহা। বলে হাত লাগালেও আটকাতে পারেননি গোলরক্ষক। ২৭তম মিনিটে স্কোরলাইনে আসে সমতা। ডান প্রান্ত থেকে আলফারাজ সালমানের ফ্রি কিকে গোলমুখ থেকে হেডে গোলটি করেন আলামরি। ৬৬তম মিনিটে মাথেউসের শট পোস্টে বাধা পায়। ১০ মিনিট পর রিশার্লিসনের হেডে ফের এগিয়ে যায় ব্রাজিল। ৮৯তম মিনিটে জালে বল পাঠিয়েও অফ-সাইডের কারণে গোল পাননি রিশার্লিশন। যোগ করা সময়ে রেইনারের বাড়ানো বল খুব কাছ থেকে জালে পাঠিয়ে জয় নিশ্চিত করেন এভারটনের এই ফরোয়ার্ড। আসরে এটি তার পঞ্চম গোল।

গতবারের ফাইনালিস্ট জার্মানিকে ৪-২ গোলে হারিয়ে আসর শুরু করা ব্রাজিল নিজেদের দ্বিতীয় ম্যাচে কোত দি ভোয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল। তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ব্রাজিলের পয়েন্ট ৭; এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়ে পরের রাউন্ডে উঠেছে আইভেরি কোস্ট। একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে জার্মানি এবং তিন ম্যাচে জয়হীন থেকে সৌদি আরব ছিটকে গেল গ্রুপ পর্ব থেকে।



সাতদিনের সেরা