kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

প্রশ্ন শাস্ত্রীর

'দুইবার ভ্যাকসিন নিয়েও কোয়ারেন্টিনে থাকতে হবে কেন?'

অনলাইন ডেস্ক   

২৫ জুলাই, ২০২১ ১৬:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



'দুইবার ভ্যাকসিন নিয়েও কোয়ারেন্টিনে থাকতে হবে কেন?'

করোনা থেকে রেহাই পেতে নির্দিষ্ট সময় পর দুইটি ভ্যাকসিন নিতে হচ্ছে। এই ভ্যকসিন নেওয়া ব্যক্তিরা বাস্তবে ভ্যাকসিন না নেওয়াদের থেকে অনেক বেশি সুরক্ষিত থাকছে। করোনা পরিস্থিতির জন্য ক্রীড়াবিদদের কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক। সেটাই মানতে পারছেন না ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী। তার দাবি, দুইবার কোভিড টিকা নিলেই যদি ভাইরাসকে হারানো যায়, তাহলে ঘরবন্দি থাকতে হবে কেন?

ভারতীয় দলের বোলিং কোচ ভরত অরুণের সঙ্গে টুইটারে ছবি দিয়ে শাস্ত্রী লিখেছেন, 'অনেক দিন পরে আমার ডান হাত, আমার বন্ধু ঘরে ফিরে এসেছে। ওকে আগের থেকে অনেক বেশি ফিট লাগছে। তবে কোভিড পরীক্ষার ফল নেগেটিভ আসার পরেও ১০ দিন ঘরবন্দি থাকা খুবই বিরক্তিকর। এটা খুব খারাপ নিয়ম। দুইবার টিকা নিলেই তো ঝামেলা শেষ। কোয়ারেন্টিনে থাকার দরকার কী।'

ভারতীয় দলের থ্রো ডাউন বিশেষজ্ঞ ও ম্যাসাজ থেরাপিস্ট দয়ানন্দ গরানী করোনায় আক্রান্ত হয়েছিলেন। তার সংস্পর্শে আসায় ভরত অরুণ, ঋদ্ধিমান সাহা ও অভিমন্যু ঈশ্বরণকে ১০ দিনের কোয়ারেন্টিনে থাকতে হয়েছিল। সেই কোয়ারেন্টিনের নিয়ম কাটিয়ে ঋদ্ধি ও অভিমন্যুর সঙ্গে শনিবার দলে যোগ দিয়েছেন ভরত অরুন। করোনা আক্রান্ত না হলেও এই তিনজনের ঘরবন্দি থাকা মানতে পারছেন না কোহলি-রোহিতদের কোচ শাস্ত্রী।



সাতদিনের সেরা