kalerkantho

সোমবার  । ১২ আশ্বিন ১৪২৮। ২৭ সেপ্টেম্বর ২০২১। ১৯ সফর ১৪৪৩

অলিম্পিক ইভেন্টের মাঝেই নষ্ট হলো বন্দুক; কেঁদে ফেললেন ভারতীয় শুটার

অনলাইন ডেস্ক   

২৫ জুলাই, ২০২১ ১৬:১৩ | পড়া যাবে ২ মিনিটে



অলিম্পিক ইভেন্টের মাঝেই নষ্ট হলো বন্দুক; কেঁদে ফেললেন ভারতীয় শুটার

টোকিও অলিম্পিকে খেলার মাঝেই যান্ত্রিক গোলযোগ! যে কারণে আসাকা শুটিং রেঞ্জে শেষ হয়ে গেছে ১০ মিটার এয়ার পিস্তলে ভারতের শুটার মনু ভাকের পদক জয়ের স্বপ্ন। বন্দুকের সমস্যার কারণে অনেক সময় নষ্ট হয়েছে। বন্দুক ঠিক করে খেলায় ফিরলেও সেই ছন্দ ফিরে পানানি। মাত্র ২ পয়েন্টের জন্য তিনি ফাইনালের যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হন। বাছাই পর্ব থেকে ছিটকে গিয়ে হাত দিয়ে মুখ ঢেকে কান্নায় ভেঙে পড়েন মনু।

মনুর বাবা রামকিশন ভাকের এবং জাতীয় রাইফেল সংস্থার এক কর্মকর্তার বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, দ্বিতীয় সিরিজের মাঝামাঝি মনুর বন্দুকে ইলেকট্রনিক ট্রিগারে সমস্যা দেখা দেয়। লিভার হয় খুলছিল না বা বন্ধ হচ্ছিল না। উপায় না দেখে এক বিচারক এবং কোচের সঙ্গে মনু তার তাঁবুতে ফিরে বন্দুক বদলান। সেটি পরীক্ষা করার পর শুটিং রেঞ্জে ফিরে আসেন। ততক্ষণে সময় নষ্ট হয়েছে। তার থেকেও বড় ব্যাপার, মনোসংযোগ নষ্ট হয়ে গেছে।

শুটিংয়ের মতো ইভেন্টে মনোসংযোগ ভীষণ গুরুত্বপূর্ণ। প্রথম সিরিজের শেষে পঞ্চম স্থানে ছিলেন মনু। দ্বিতীয় সিরিজে অষ্টম স্থানে শেষ করেন। এরপর ধীরে ধীরে পিছোতে থাকেন। ৬ সিরিজ শেষে ১২তম স্থানে শেষ করেন। প্রথম আটজন যোগ্যতা অর্জন করেছেন। শেষের জনের থেকে মনুর পয়েন্টের ব্যবধান মাত্র দুই। ৩৪ মিনিটে তিনি ৫৭৫ স্কোর করেন। ভারতের বাকি শুটাররা ব্যর্থতার পরিচয় দিয়েছেন। আর মনু ছিটকে গেলেন দুর্ভাগ্যের কারণে।



সাতদিনের সেরা