kalerkantho

বৃহস্পতিবার । ১২ কার্তিক ১৪২৮। ২৮ অক্টোবর ২০২১। ২০ রবিউল আউয়াল ১৪৪৩

শুটার টুম্পা আইসিইউতে; সরকারের হস্তক্ষেপ কামনা

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি   

২৫ জুলাই, ২০২১ ১৪:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



শুটার টুম্পা আইসিইউতে; সরকারের হস্তক্ষেপ কামনা

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জাতীয় শুটার জাকিয়া সুলতানা টুম্পা ঢাকার শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে রয়েছেন। তার অবস্থা অশংকাজনক। আর তাই টুম্পার উন্নত চিকিৎসার জন্য সরকারের সহযোগিতা ও সবার নিকট দোয়া প্রার্থনা করেছে তার পরিবার।  

শুটার জাকিয়া সুলতানা টুম্পা লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার টংভাঙ্গা ১নং ওয়ার্ডের তসলিম উদ্দিনের মেয়ে। জানাগেছে, ঈদের আগে টুম্পা ও তার বাবা তসলিম উদ্দিন এক সঙ্গে করোনায় আক্রান্ত হন। তাদের শরীরে ভারতীয় ধরন বা ডেল্টা ভেরিয়েন্ট পাওয়া গেছে। আর তাই নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন তারা। পরে তাদের অবস্থা অবনতি হলে ঈদের দিনই তাদের ঢাকা নিয়ে গিয়ে শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমান সেখানে আইসিইউতে আছেন টুম্পা। আর তার বাবা একই হাসপাতালে কেবিনে আছেন। তার অবস্থা কিছুটা স্থিতিশীল কিন্তু টুম্পার অবস্থা আশংকাজনক।

এ বিষয়ে টুম্পার ছোট ভাই ফুয়াদ জানিয়েছেন, ‘ডাক্তাররা বলেছে ওর অবস্থা তেমন সুবিধার নয়। অক্সিজেন স্যাচুরেশন সাধারণ অবস্থায় ৭০ এর নিচে থাকছে। ফুসফুস ৩৫ থেকে ৪০ ভাগ আক্রান্ত। আমরা টুম্পার উন্নত চিকিৎসার জন্য সরকারের সহযোগিতা ও সবার দোয়া প্রার্থনা করছি।’

এ বিষয়ে হাতীবান্ধা মানচিত্র স্পোর্টস ক্লাবের সভাপতি ফয়জুন নেছা মনা বলেন, ‘টুম্পা আমাদের দেশের সম্পদ। সরকারের উচিত তার পাশে দাড়িয়ে তাকে সাহায্য করা।’

প্রসঙ্গত, বিকেএসপিতে বেড়ে ওঠা টুম্পা ২০০৯ সাল থেকে সিনিয়র জাতীয় শুটিং প্রতিযোগিতায় অংশ নিয়ে আসছেন। ২০১৭ সালের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টের চ্যাম্পিয়ন হয় সে। দেশের হয়ে একাধিক আর্ন্তজাতিক প্রতিযোগিতায় অংশ নিয়েছেন টুম্পা। ২০১৬ ও ২০১৯ এসএ গেমসে অংশ নেন তিনি। দুই আসরেই দেশকে পদক উপহার দেন তিনি। ২০১৮ সালে গোল্ডকোস্ট কমনওয়েলথ গেমসে অল্পের জন্য পদক হাতছাড়া হয় তার। প্রথমবার খেলতে গিয়েই চতুর্থ হয়েছিলেন তিনি।



সাতদিনের সেরা