kalerkantho

সোমবার । ৫ আশ্বিন ১৪২৮। ২০ সেপ্টেম্বর ২০২১। ১২ সফর ১৪৪৩

তামিমের পুনর্বাসন প্রক্রিয়া শুরু

অনলাইন ডেস্ক   

২৫ জুলাই, ২০২১ ১৪:০০ | পড়া যাবে ২ মিনিটে



তামিমের পুনর্বাসন প্রক্রিয়া শুরু

ফাইল ছবি

সাদা পোশাকে বসে থাকলেও হাঁটুর চোট নিয়েই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছেন তামিম ইকবাল। কিন্তু টি-টোয়েন্টি সিরিজে খেলা তার জন্য সম্ভব হয়নি। ঝুঁকি না নিয়ে দেশে ফিরে এসেছেন। দেশে ফিরতেই তার হাঁটুর পুনর্বাসন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। গতকাল শনিবার বিসিবির মেডিকেল বিভাগ তামিমকে পুনর্বাসন পরিকল্পনা পাঠিয়েছে। সেই অনুযায়ী এখন থেকে চোট মুক্ত হওয়ার জন্য কাজ করে যাবেন দেশের সেরা এই ব্যাটসম্যান।

বিসিবির চিকিৎসক দেবাশিস চৌধুরী আগেই বলেছিলেন, এই চোট থেকে সুস্থ হয়ে উঠতে তামিমকে ৬ থেকে ৮ সপ্তাহের বিশ্রামে যেতে হবে। সেইসঙ্গে চলবে পুনর্বাসন প্রক্রিয়া। এ কারণে আসন্ন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে তামিমকে পাবে না বাংলাদেশ। আগামী ৩ আগস্ট থেকে মিরপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরুর কথা আছে। ওই মাসের শেষে আরেকটি পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে ধোলাই করে সুপার লিগের ৩০ পয়েন্ট নিশ্চিত করেছে তামিমের বাংলাদেশ। টাইগারদের পরবর্তী ওয়ানডে সিরিজ সেপ্টেম্বর-অক্টোবরের ইংল্যান্ড সফরে। সেই সফরে তিনটি ওয়ানডে খেলবে টাইগাররা। সব ঠিক থাকলে ওই ইংল্যান্ড সফর দিয়েই মাঠে ফিরতে পারেন তামিম ইকবাল। এখন প্রথম দুই সপ্তাহ তিনি হালকা ব্যয়াম করবেন। পরে ধীরে ধীরে জিম শুরু করতে হবে। এমনটাই জানিয়েছেন দেবাশিস চৌধুরী।



সাতদিনের সেরা