kalerkantho

বৃহস্পতিবার । ৮ আশ্বিন ১৪২৮। ২৩ সেপ্টেম্বর ২০২১। ১৫ সফর ১৪৪৩

পুরান-হোল্ডারের ব্যাটে ক্যারিবীয়দের নাটকীয় জয়, সিরিজে সমতা

অনলাইন ডেস্ক   

২৫ জুলাই, ২০২১ ০৮:৪০ | পড়া যাবে ২ মিনিটে



পুরান-হোল্ডারের ব্যাটে ক্যারিবীয়দের নাটকীয় জয়, সিরিজে সমতা

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৪ উইকেটে হারিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। নিকোলাস পুরান ও জেসন হোল্ডারের অর্ধশত রানের কল্যাণে অজিদের দেওয়া ১৮৮ রানের লক্ষ্য ১২ ওভার হাতে রেখেই টপকে যায় ক্যারিবীয়রা।

বার্বাডোজে টসে জিতে প্রথম ব্যাট করতে নেমে মারাত্বক ব্যাটিং বিপর্যয়ে পড়ে অস্ট্রেলিয়া। মাত্র ৪৫ রানেই ছয় উইকেট হারায় তারা। এরপরও ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে অজিরা। ওয়েস আগার, ম্যাথু ওয়েড ও অ্যাডাম জাম্পাদের ব্যাটিং নৈপুণ্যে শেষ পর্যন্ত ১৮৭ রান তুলে অস্ট্রেলিয়া। আগার ৩৬ বলে ৪১ রান করেন। এছাড়া ওয়েড ও জাম্পা দুজনই ৩৬ রান করে করেন। মিচেল স্টার্কের ব্যাট থেকে আসে ১৯ রান।

ক্যারিবীয়দের পক্ষে আকিল হোসেইন ও আলজারি জোসেফ ৩টি করে উইকেট নেন। এছাড়া শেলডন কটরেল দখল করেন ২টি উইকেট।

১৮৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে উইন্ডিজও। অজি বোলিং তোপে ৭২ রানেই পাঁচ উইকেট হারায় তারা। তখন ম্যাচটি হেলে পড়েছিল অজিদের দিকে। সেখান থেকে উইন্ডিজকে টেনে তুলেন নিকোলাস পুরান ও জেসন হোল্ডার। ষষ্ঠ উইকেটে দুজনে গড়েন ৯২ রানের জুটি। হোল্ডার ৫২ রান করে সাজঘরে ফিরলেও দলকে জিতিছে মাঠ ছাড়েন পুরান। অপরাজিত ৫৯ রানের ইনিংসের জন্য পুরান ম্যাচসেরা বিবেচিত হন। এই জয়ের ফলে সিরিজে এখন ১-১ এ সমতা বিরাজ করছে।



সাতদিনের সেরা