kalerkantho

সোমবার  । ১২ আশ্বিন ১৪২৮। ২৭ সেপ্টেম্বর ২০২১। ১৯ সফর ১৪৪৩

অজিদের বাংলাদেশ সফর নিয়ে অনিশ্চয়তা কাটল

অনলাইন ডেস্ক   

২৪ জুলাই, ২০২১ ১২:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



অজিদের বাংলাদেশ সফর নিয়ে অনিশ্চয়তা কাটল

করোনার কারণে ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়া ওয়ানডে স্থগিত হওয়ায় অজিদের বাংলাদেশ সফর নিয়েও শংকা জেগেছিল। কারণ দলে যদি করোনা ছড়িয়ে পড়ে, তাহলে অ্যারন ফিঞ্চদের বাংলাদেশে আসা হবে না। কিন্তু স্বস্তির খবর হলো, দুই দলের খেলোয়াড় ও কোচিং স্টাফ মিলিয়ে সংশ্লিষ্ট মোট ১৫২ জনের কোভিড পরীক্ষায় কেউ পজিটিভ হননি। তার মানে অজি ক্রিকেটাররা নিরাপদেই আছেন এবং তাদের বাংলাদেশ সফরের শিডিউল ঠিক থাকছে।

বাংলাদেশে এক সপ্তাহের ব্যবধানে পাঁচ ম্যাচের টি–টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। ৩ আগস্ট থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। এর আগে আগামী সোমবার ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি মাঠে গড়াবে। ওয়েস্ট ইন্ডিজ দলের সংশ্লিষ্ট এক কর্মী দ্বিতীয় ওয়ানডের আগে করোনা পজিটিভ হওয়ায় অনিশ্চয়তার সৃষ্টি হয়েছিল। ম্যাচটি তখন স্থগিত করা হয়। এবার যেখান থেকে ম্যাচটি স্থগিত হয়েছে সেখান থেকেই শুরু হবে। মানে টস জয়ী অস্ট্রেলিয়া ব্যাটিংয়ে নামবে।

করোনা নিয়ে অস্ট্রেলিয়ায় খুব কড়াকড়ি। ভারতে করোনার কারণে আইপিএল স্থগিত হওয়ার পর নিজেদের ক্রিকেটারদেরকেই দেশে ঢুকতে দেয়নি অজি সরকার। কিছুদিন ভারতে এবং কিছুদিন মালদ্বীপে তাদের কোয়ারেন্টিনে থাকতে হয়েছে। এবার জিম্বাবুয়ে সফর থেকে মাঝপথে দেশে ফিরে জৈব সুরক্ষা বলয় ভাঙায় মুশফিকুর রহিমও অস্ট্রলিয়া সিরিজে খেলতে পারছেন না। বিসিবি ক্রিকেট অস্ট্রেলিয়ার মতামত চাইলেও তারা সাফ 'না' বলে দিয়েছে।



সাতদিনের সেরা