kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

শেষ ওয়ানডেতে ভারতকে হারিয়ে হোয়াইটওয়াশ এড়াল শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক   

২৪ জুলাই, ২০২১ ০৯:২৬ | পড়া যাবে ২ মিনিটে



শেষ ওয়ানডেতে ভারতকে হারিয়ে হোয়াইটওয়াশ এড়াল শ্রীলঙ্কা

ছবি: এএফপি

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ভারতকে হারিয়ে হোয়াইটওয়াশ এড়িয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। শুক্রবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ভারতকে তিন উইকেটে হারিয়েছে তারা।

বৃষ্টির কারণে ম্যাচটি হয় ৪৭ ওভারে। টসে জিতে আগে ব্যাট করতে নামে ভারত। শিখর ধাওয়ানের দলের প্রথম ছয় ব্যাটসম্যানের সবাই গড়েছেন দুই অঙ্কের স্কোর। তাদের তিনজনই আবার ছুঁয়েছেন চল্লিশের ঘর। কিন্তু পঞ্চাশ পেরোতে পারেননি কেউই। সর্বোচ্চ ৪৯ রান পৃথ্বী শ’র। সিরিজে ২-০তে এগিয়ে থাকা ভারতের স্কোরও তাই খুব বড় হয়নি। ৪৩.১ ওভারে ২২৫ রানে অল আউট হয় তারা।

২২৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে অভিষ্কা ফার্নান্ডোর ব্যাটে লঙ্কানরাও ভালো শুরু পায়। দলীয় ৩৫ রানে মিনোদ ভানুকা ফিরে গেলেও দ্বিতীয় উইকেটে ১০৯ রানের জুটি গড়ে শ্রীলঙ্কার জয়ের পথ তৈরি করে দেন অভিষ্কা ও ভানুকা রাজাপাক্ষে। ৫৬ বলে ৬৫ রানের ইনিংস খেলেন রাজাপাক্ষে। অভিষ্কা খেলেন ৭৬ রানের ইনিংস। শেষ পর্যন্ত তিন উইকেট ও ৮ ওভার হাতে রেখেই জয় পায় শ্রীলঙ্কা।

আগেই দুই ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করে ভারত। ম্যাচসেরা হয়েছেন শ্রীলঙ্কার অভিষ্কা ফার্নান্ডো। এছাড়া সিরিজসেরা হয়েছেন ভারতের সূর্যকুমার যাদব।



সাতদিনের সেরা