kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

জিম্বাবুয়ের কাছে হেরে যা বললেন টাইগার অধিনায়ক

অনলাইন ডেস্ক   

২৪ জুলাই, ২০২১ ০৭:২০ | পড়া যাবে ২ মিনিটে



জিম্বাবুয়ের কাছে হেরে যা বললেন টাইগার অধিনায়ক

চলতি জিম্বাবুয়ে সফরে প্রথম হারের স্বাদ পেয়েছে বাংলাদেশ। টেস্ট ও ওয়ানডে সিরিজ জয়ের পর গতকাল দ্বিতীয় টি-টোয়েন্টিতে পরাজয়ের যন্ত্রণায় পুড়তে হয়েছে টাইগারদের। তবে তাতে আতঙ্কিত হওয়ার কিছু দেখছেন না অধিনায়ক মাহমুদউল্লাহ। তার দাবি এটি স্রেফ একটি দুর্ঘটনা, একটি ম্যাচে সুযোগ হাতছাড়া। এক ম্যাচেই আমরা খারাপ দল হয়ে যাইনি।

জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টে জয়ের পর ওয়ানডে সিরিজে ৩-০ এ জেতে বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজের শুরুটাও হয় ৮ উইকেটের বড় জয় দিয়ে। শুক্রবার (২৩ জুলাই) দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ হেরে যায় ২৩ রানে।

ম্যাচের পর মাহমুদউল্লাহ নিজেদের ভুল মেনে নেওয়ার পাশাপাশি কৃতিত্ব দিলেন প্রতিপক্ষকে। বললেন, 'একটা ম্যাচে আমরা ভালো করতে পারিনি। তার মানে এই নয় যে আমরা খারাপ দল হয়ে গেছি। আজকে ওরা ভালো ক্রিকেট খেলেছে। আমরা ভালো খেলিনি। ফিল্ডিংয়ে কিছু সুযোগ ছিল, আমরা নিতে পারিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে এরকম হয়। এই ভুলগুলোর পুনরাবৃত্তি যেন না করি, সেই চেষ্টা থাকবে।'

টানা জয়ে এগিয়ে যাওয়ার পথে একটু আত্মতুষ্টি পেয়ে বসা বা প্রতিপক্ষকে হালকা করে নেওয়ার মানসিকতা ছিল কিনা, এই প্রশ্নও উঠছে। তবে মাহমুদউল্লাহ উড়িয়ে দিলেন সেই আলোচনা। বললেন, 'আমার মনে হয় না মাঠে আমাদের ওই ধরনের মানসিকতা ছিল যে আত্মতুষ্টিতে ভুগছি। আমার মনে হয় আমরা এই ম্যাচের জন্য ফোকাসড ছিলাম ও ভালো করতে প্রত্যয়ী ছিলাম। দুর্ভাগ্যজনকভাবে পরিকল্পনাগুলো আমরা ঠিকভাবে বাস্তবায়ন করতে পারিনি। এজন্য হেরেছি।'

হারারের স্পোর্টস ক্লাব মাঠে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আগে ব্যাট করে বাংলাদেশকে ১৬৭ রানের লক্ষ্য দেয় জিম্বাবুয়ে। জবাব দিতে নেমে টাইগারদের ইনিংস থামে ১৪৩ রানে। এতে ২৩ রানের জয় পায় স্বাগতিকরা। এতে দুই দলের পূর্ণাঙ্গ সিরিজে প্রথমবারের মতো জয়ের স্বাদ পেল জিম্বাবুয়ে। সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ জয়ের আশা বাঁচিয়ে রাখল দলটি। 

১-১ সমতায় থাকা সিরিজের ফয়সালা হবে আগামীকাল রবিবার।



সাতদিনের সেরা