kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

শেষ ওয়ানডেতে ভারতীয় দলে একসঙ্গে পাঁচ অভিষেক!

অনলাইন ডেস্ক   

২৩ জুলাই, ২০২১ ১৭:২৩ | পড়া যাবে ১ মিনিটে



শেষ ওয়ানডেতে ভারতীয় দলে একসঙ্গে পাঁচ অভিষেক!

ছবি : বিসিসিআই

শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডেতে একসঙ্গে পাঁচ ক্রিকেটারের অভিষেক হয়ে গেল। প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যেই সিরিজ জিতে নিয়েছে ভারত। তাই শেষ ম্যাচ হলো পরীক্ষা নীরিক্ষার। তাই কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে আজ একসঙ্গে পাঁচ ক্রিকেটারের অভিষেক ঘটিয়ে দিলেন প্রধান কোচ রাহুল দ্রাবিড়। টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন ভারত অধিনায়ক শিখর ধাওয়ান।

ভারতের একাদশে মোট ছয় পরিবর্তন হয়েছে। নতুন ছয়জনের মধ্যে পাঁচজনেরই আজ প্রথম আন্তর্জাতিক ম্যাচ। তারা হলেন- সঞ্জু স্যামসন, নীতিশ রানা, চেতন সাকারিয়া, কৃষ্ণাপ্পা গৌতম এবং রাহুল চাহার। টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই শেষ ওয়ানডেতে দলের হাফডজন পরিবর্তন আনা হয়েছে।  বিশ্রামে পাঠানো হয়েছে ঈশান কিষান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, ক্রুনাল পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদবকে।

এই ম্যাচে শ্রীলঙ্কা দলেও তিন পরিবর্তন হয়েছে। চোট পেয়ে ছিটকে গেছেন আগের ম্যাচের নজরকাড়া বোলিং করা স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা আর কাসুন রাজিতা। বাদ পড়েছেন লক্ষণ  সান্দাকান। তাদের জায়গায় সুযোগ পেয়েছেন রমেশ মেন্ডিস, আকিলা ধনাঞ্জয়া, এবং বাঁ হাতি স্পিনার প্রবীণ জয়াবিক্রমা। চলতি বছরের শুরুতেই বাংলাদেশের বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছিল জয়াবিক্রমার। এবার হলো ওয়ানডে অভিষেক।



সাতদিনের সেরা