kalerkantho

শনিবার । ৩ আশ্বিন ১৪২৮। ১৮ সেপ্টেম্বর ২০২১। ১০ সফর ১৪৪৩

সেরা স্কোর গড়ে দিয়ার অলিম্পিক শুরু

অনলাইন ডেস্ক   

২৩ জুলাই, ২০২১ ১৫:২৪ | পড়া যাবে ২ মিনিটে



সেরা স্কোর গড়ে দিয়ার অলিম্পিক শুরু

টোকিও অলিম্পিকে নিজের সেরা স্কোর গড়ে যাত্রা শুরু করেছেন দিয়া সিদ্দিকী। বাংলাদেশের এই আর্চার রিকার্ভ মহিলা এককের র‌্যাংকিং রাউন্ডে ব্যক্তিগত সেরা স্কোরকে ছাপিয়ে গেছেন। আজ শুক্রবার ইউমেনোশিমা র‌্যাংকিং ফিল্ডে  ৬৩৫ স্কোর গড়ে র‌্যাংকিং রাউন্ডে ৬৪ প্রতিযোগীর মধ্যে ৩৬তম হন দিয়া। এটাই তার সেরা স্কোর। গত মাসে সুইজারল্যান্ডের লুজানে আর্চারি ওয়ার্ল্ড কাপ স্টেজ-২-তে ৬৩৪ স্কোর গড়েন দিয়া। এত দিন এটাই ছিল তার সেরা স্কোর।

এবার অলিম্পিকের প্রথম রাউন্ডার দিয়ার প্রতিপক্ষ বেলারুশের কারিনা জিওমিনস্কায়ার। অন্যদিকে প্রথম রাউন্ডে বাংলাদেশের আরেক আর্চার রোমান সানার প্রতিপক্ষ যুক্তরাষ্ট্রের টম হল। রিকার্ভ পুরুষ বিভাগের র‌্যাংকিং রাউন্ডে রোমান ৬৬২ স্কোর গড়ে ৬৪ প্রতিযোগীর মধ্যে ১৭তম হয়েছেন। তবে তার ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর ৬৮৬। গত এসএ গেমসে হ্যাটট্রিক সোনা জয়ের পথে তিনি এই স্কোর গড়েছিলেন। অলিম্পিকে সেটার ধারেকাছেও যেতে পারলেন না।

মিশ্র ইভেন্টের জন্য অবশ্য আলাদাভাবে কোনো বাছাই প্রতিযোগিতা হয়নি। রিকার্ভের এককে অংশ নেওয়া প্রতিটি দেশের পুরুষ ও নারী তিরন্দাজের সম্মিলিত পয়েন্ট যোগ করেই সে দেশের চূড়ান্ত স্কোর নির্ধারণ করা হয়েছে। এই ইভেন্টে বিশ্বের ২৯টি দেশের তিরন্দাজেরা লড়াই করেছেন। এর মধ্যে চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পেয়েছে ১৬টি দেশ। বাংলাদেশ সর্বশেষ দল হিসেবে ১৬তম হয়ে খেলবে চূড়ান্ত পর্বে। প্রথম পর্বেই বাংলাদেশের কঠিন প্রতিপক্ষ ১৩৬৮ পয়েন্ট পেয়ে প্রথম হওয়া দক্ষিণ কোরিয়া।



সাতদিনের সেরা