kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

শততম টি-টোয়েন্টি ম্যাচে ফিল্ডিংয়ে বাংলাদেশ

অনলাইন ডেস্ক   

২২ জুলাই, ২০২১ ১৬:১২ | পড়া যাবে ২ মিনিটে



শততম টি-টোয়েন্টি ম্যাচে ফিল্ডিংয়ে বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে আজ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এটা টাইগারদের শততম টি-টোয়েন্টি। টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে আমন্ত্রণ জানিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। সাড়ে চার বছর পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন নুরুল হাসান সোহান। জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ওয়ানডেতে ভালো করার পুরস্কার হিসেবে তিনি একাদশে এলেন। সেই ২০১৭ সালের জানুয়ারিতে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন নুরুল হাসান সোহান। জায়গা হারিয়েছেন মোহাম্মদ মিঠুন, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদ।

নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সিরিজে ছুটিতে থাকা সাকিব আল হাসান দলে ফিরেছেন। মুস্তাফিজুর রহমানও দলে এসেছেন। ওয়ানডে ও টেস্টে নিজেদের ১০০তম ম্যাচ দারুণ জয়ে রাঙিয়েছিল বাংলাদেশ। ২০০৪ সালে শততম ওয়ানডে ছিল ভারতের বিপক্ষে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের গ্যালারি ঠাসা দর্শকের সামনে ১৫ রানের স্মরণীয় জয় পেয়েছিল বাংলাদেশ। আর ২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বোর পি সারা ওভালে এসেছিল শততম টেস্ট জয়।

বাংলাদেশ দল : মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটকিপার), মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, শরীফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে দল: রেজিস চাকাভা, টাডিওয়ানাশে মারুমানি, তারিসাই মুসাকান্দা, ডিওন মায়ার্স, ওয়েসলি মাধেভেরে, সিকান্দার রাজা (অধিনায়ক), রায়ান বার্ল, লুক জঙ্গুয়ে, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা।



সাতদিনের সেরা