kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

অলিম্পিক শুরুর আগেই বরখাস্ত উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান!

অনলাইন ডেস্ক   

২২ জুলাই, ২০২১ ১৫:২৪ | পড়া যাবে ২ মিনিটে



অলিম্পিক শুরুর আগেই বরখাস্ত উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান!

একের পর এক বিতর্ক তৈরি হচ্ছে টোকিও অলিম্পিক ঘিরে। এবার বরখাস্ত করা হলো টোকিও অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধানকে। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে বহু পুরনো একটি কৌতুক চিত্রনাট্যর জন্য কেন্টারো কোবায়াসিকে বরখাস্ত করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানের আগে পুরনো একটি ভিডিও সামনে আসে। সেখানে দেখা যায় হত্যাকাণ্ড নিয়ে মজা করছেন কেন্টারো।

টোকিও অলিম্পিকের প্রধান সেইকো হাসিমতো বলেন, 'একটি পুরনো ভিডিও সামনে এসেছে। সেখানে দেখা যাচ্ছে একটি দুঃখজনক ঘটনা নিয়ে মজা করছেন কেন্টারো। এর পরেই তাঁকে বরখাস্ত করা হয়।' ভিডিওটি ১৯৯৮ সালের বলে দাবি করা হয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে কাগজের পুতুল নিয়ে কেন্টারো বলছেন, 'মনে করুন এরা হত্যাকাণ্ডের সময়ের।' এর পরেই কেন্টারো এবং তার সঙ্গী ব্যঙ্গ করেন হত্যাকাণ্ডকে বিষয় হিসেবে তুলে ধরার জন্য এক টেলিভিশন প্রযোজক কী ভাবে রেগে গিয়েছিলেন।

এই ঘটনা জাপানের অনেককেই অবাক করেছিল। এত বছরের পুরনো একটা ঘটনাকে নিয়ে এত বড় সিদ্ধান্ত নেওয়াও অনেকে ভালোভাবে দেখছেন না। ক্ষমা চেয়ে কেন্টারো বলেন, '১৯৯৮ সালের একটি ভিডিওতে আমি যে চিত্রনাট্য লিখেছিলাম তা ভুল ছিল। সেই সময় ভুল ভাবে মানুষকে হাসানোর চেষ্টা করেছিলাম।' তবে কেন্টারোই প্রথম ব্যক্তি নন যিনি উদ্বোধনী অনুষ্ঠান থেকে বাদ পড়েছেন। এর আগে অনুষ্ঠানের সুরকারও সরে দাঁড়িয়েছেন।



সাতদিনের সেরা