kalerkantho

শুক্রবার । ৯ আশ্বিন ১৪২৮। ২৪ সেপ্টেম্বর ২০২১। ১৬ সফর ১৪৪৩

এত কড়াকড়ি; তবু অলিম্পিকে ঘটল ধর্ষণের ঘটনা!

অনলাইন ডেস্ক   

১৮ জুলাই, ২০২১ ২০:২৯ | পড়া যাবে ২ মিনিটে



এত কড়াকড়ি; তবু অলিম্পিকে ঘটল ধর্ষণের ঘটনা!

টুর্নামেন্ট শুরুর মাত্র ৫ দিন আগে আরও একটি নেতিবাচক খবরের শিরোনাম হলো টোকিও অলিম্পিক। করোনার কারণে অ্যাথলেটদের শারিরীক সম্পর্ক নিষিদ্ধ করা হয়েছে। প্রথা মেনে তাদের কনডম দেওয়া হলেও সেগুলো স্মারক হিসেবে দেশে নিয়ে যেতে বলা হয়েছে। শারিরীক সম্পর্কে নিরুৎসাহিত করতে অ্যাথলেটদের খাট ছোট এবং ভঙ্গুর করে তৈরি করা হয়েছে। চারদিকে কড়া নিরাপত্তা বেষ্টনী। তবু ভিলেজে করোনার সংক্রমণ ঘটেছে। এর মাঝেই ঘটে গেল ধর্ষণের ঘটনা!

আরও পড়ুন : অলিম্পিকে খেলোয়াড়দের যৌন সম্পর্ক ঠেকাতে 'বিশেষ বিছানা'!

২০ বছর বয়সী এক জাপানি তরুণী উজবেকিস্তানের এক ব্যাক্তির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন। সেই যুবককে গ্রেপ্তারও করা হয়েছে। স্থানীয় পুলিশের বরাত দিয়ে সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, দাভরোনবেক রাখমাতুল্লায়েভ ৩০ বছর বয়সী ওই ব্যক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। গত শুক্রবার অলিম্পিকের একটি স্টেডিয়ামে নাকি ওই তরুণীকে ধর্ষণ করেন রাখমাতুল্লায়েভ। ওইদিনই নাকি সেই তরুণীর সঙ্গে ধর্ষণে অভিযুক্ত ব্যক্তির পরিচয় হয়েছিল।

 অভিযুক্ত ধর্ষক ও ধর্ষণের শিকার নারী দুজনই খণ্ডকালীন চুক্তিতে অলিম্পিক গেমসের সঙ্গে জড়িত ছিলেন। সেদিন দুজনে অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের ড্রেস রিহার্সাল দেখতে গিয়েছিলেন। কিন্তু এরপর স্টেডিয়ামের দর্শক আসনের আশেপাশে এক ফাঁকা স্থানে সেই তরুণীর ওপর চড়াও হন রাখমাতুল্লায়েভ। অভিযুক্ত রাখমাতুল্লায়েভ অবশ্য দাবি করেছেন, তিনি সেই তরুণীর দিকে এগিয়ে গেলে সে বাধা দেয়নি। পুরো বিষয়টি পুলিশ এখন তদন্ত করে দেখছে। তদন্ত শেষে হয়তো জানা যাবে, আসলে কী ঘটেছিল।



সাতদিনের সেরা