kalerkantho

শুক্রবার । ৯ আশ্বিন ১৪২৮। ২৪ সেপ্টেম্বর ২০২১। ১৬ সফর ১৪৪৩

অবিশ্বাস্যভাবে 'হিট উইকেট' হলেন টেইলর! (ভিডিওসহ)

অনলাইন ডেস্ক   

১৮ জুলাই, ২০২১ ১৫:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



অবিশ্বাস্যভাবে 'হিট উইকেট' হলেন টেইলর! (ভিডিওসহ)

ছবি : টুইটার

'হিট উইকেট' হয়ে আউট হওয়াটা ব্যাটসম্যানের জন্য শরমের ব্যাপার হলেও আন্তর্জাতিক ক্রিকেটে তা প্রায়ই ঘটে। আজও জিম্বাবুয়ে-বাংলাদেশের দ্বিতীয় ওয়ানডেতে দেখা গেল 'হিট উইকেট'। দ্রুত তিন উইকেট হারানোর পর ঘুরে দাঁড়ানোর চেষ্টায় ছিলেন জিম্বাবুয়ে অধিনায়ক ব্রেন্ডন টেইলর। ব্যাট চালিয়ে খেলে ৫৭ বলে ২ চার ১ ছক্কায়অ ৪৬ রান করে ফেলেন। তবে শরীফুল ইসলামের বলে তাকে 'হিট উইকেট' হয়ে ফিরতে হলো। ভাঙল ডিওন মেয়ার্সের সঙ্গে ৩১ রানের চতুর্থ উইকেট জুটি। এই রিপোর্ট লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ২৯.১ ওভারে ৪ উইকেটে ১২৮ রান।

টেইলরের আউটটা ছিল স্রেফ অবিশ্বাস্য। একবার পা থেকে জুতা খুলে স্টাম্পে লাগতে গিয়েও লাগেনি। এবার শরীফুলের শর্ট বলে আপার কাট করতে গিয়েও পারেননি। তবে সে শটের প্রতিক্রিয়ায় ব্যাটটা ঘুরিয়ে এনেছিলেন পেছনের দিকে। তখন পর্যন্ত সবকিছু স্বাভাবিকই ছিল। কিন্তু টেইলর একটু হতাশ হয়েই যেন ব্যাটটা সামনে-পেছনে করলেন এবং ব্যাট গিয়ে লাগল স্টাম্পে। আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথমবার 'হিট উইকেট' হলেন টেইলর। এই ইনিংস খেলার পথেই তিনি গ্রান্ট ফ্লাওয়ারকে টপকে জিম্বাবুয়ের হয়ে ওয়ানডেতে দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক হয়েছেন। তার সামনে শুধু অ্যান্ডি ফ্লাওয়ার।

আজ রবিবার হারারে স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে টস জিতে ব্যাটিং বেছে নেয় জিম্বাবুয়ে। ইনিংসের প্রথম ওভারের শেষ বলেই আঘাত হানেন তাসকিন আহমেদ। তার বলে আফিফ হোসেনের তালুবন্দি হন টিনাশে কামুনহুকামউই (১)। ৬ষ্ঠ ওভারে মঞ্চে আবির্ভাব মেহেদি মিরাজের। তিনি বোল্ড করে দেন মারুমিকে (১৩)। গত ম্যাচে ৫ উইকেট নেওয়া সাকিব শিকার ধরেন ১৬তম ওভারে। বোল্ড হয়ে যান উইকেটকিপার ব্যাটসম্যান রেগিস চাকাভাব (২৬)। ৮০ রানে ৩ উইকেট হারানোর পর দলের হাল ধরার চেষ্টা করেন অধিনায়ক ব্রেন্ডন টেইলর এবং ডিওন মরিস।



সাতদিনের সেরা