kalerkantho

সোমবার । ১১ শ্রাবণ ১৪২৮। ২৬ জুলাই ২০২১। ১৫ জিলহজ ১৪৪২

বিশ্বরেকর্ড গড়লেন ভারতীয় বংশোদ্ভূত আইরিশ ক্রিকেটার

অনলাইন ডেস্ক   

১৭ জুলাই, ২০২১ ১৩:০৭ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বরেকর্ড গড়লেন ভারতীয় বংশোদ্ভূত আইরিশ ক্রিকেটার

টেস্ট ক্রিকেটের নবীন সদস্য আয়ারল্যান্ড আর দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজটা বেশ অবাক করার মতোই। দারুণ সব ঘটনার কারণে এই সিরিজ দুই দলই অনেক দিন মনে রাখবে। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। দ্বিতীয় ম্যাচ জিতে নেয় আয়ারল্যান্ড। তৃতীয় ম্যাচে বিশ্বরেকর্ড গড়েন ভারতীয় বংশোদ্ভূত আয়ারল্যান্ডের ক্রিকেটার সিমি সিং।

সিমির জন্ম ভারতের পাঞ্জাবে। তিনিই বিশ্বের একমাত্র ব্যাটসম্যান, যিনি ওয়ানডে ক্রিকেটে আট নম্বরে বা তার নিচে ব্যাট করতে নেমে সেঞ্চুরি করেছেন! সিরিজের তৃতীয় ম্যাচে ৯১ বলে তিনি ঠিক ১০০* রানে অপরাজিত ছিলেন। তার ব্যাটে ভর করে আয়ারল্যান্ড করে ২৭৬ রান। ম্যাচ জেতার জন্য এই রান অবশ্য যথেষ্ট ছিল না। দক্ষিণ আফ্রিকার ৩৪৬ রানের পাহাড় অতিক্রমে নেমে একসময়  ৯২ রানে ৬ উইকেট হারিয়েছিল।

আইরিশরা কোনো লড়াই ছাড়াই যখন আত্মসমর্পণ করতে যাচ্ছিল, সেই সময় দলের হাল ধরেন আট নম্বরে ব্যাট করতে নামা সিমি। তার ব্যাটের সামনে অনরিখ নর্টিয়ে, কেশব মহারাজদের দিশেহারা লাগছিল। তার পরও ৭০ রানের জয় পায় দক্ষিণ আফ্রিকা। ১-১ ব্যবধানে সিরিজ শেষ হয়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আইরিশদের প্রথম জয় পাওয়ার সিরিজে এই রেকর্ড গড়েন সিমি। আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে এই পারফর্মেন্স নিঃসন্দেহে আইরিশদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিল।



সাতদিনের সেরা