kalerkantho

বৃহস্পতিবার । ১৪ শ্রাবণ ১৪২৮। ২৯ জুলাই ২০২১। ১৮ জিলহজ ১৪৪২

হারারে টেস্ট জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ

অনলাইন ডেস্ক   

১১ জুলাই, ২০২১ ১৭:০০ | পড়া যাবে ২ মিনিটে



হারারে টেস্ট জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ

ছবি : জিম্বাবুয়ে ক্রিকেট

হারারে টেস্টে জয়ের পথে আছে সফরকারী বাংলাদেশ। ম্যাচের পঞ্চম দিনে আজ জিম্বাবুয়ের পক্ষে জেতা প্রায় অসম্ভব। ড্র করাও সম্ভব নয়। এর মধ্যে স্বাগতিকদের ৮ উইকেট পড়ে গেছে। জয়ের জন্য জিম্বাবুয়েকে ৪৭৭ রানের টার্গেট দিয়েছিল বাংলাদেশ। এ রিপোর্ট লেখা পর্যন্ত জয়ের জন্য স্বাগতিকদের আরও ২৭২ রান প্রয়োজন। আর ড্র করতে হলে উইকেটে টিকে থাকতে হবে আরও ৫২ ওভার। যা আপাতদৃষ্টিতে অসম্ভব ব্যাপার।

বাংলাদেশের স্পিন আক্রমণের সামনে জিম্বাবুয়ের প্রথম ইনিংস মাঝপথে ধসে পড়েছিল। এবার দ্বিতীয় ইনিংসেও সে রকমই হয়েছে। গতকাল ৩৩৭ রানে পিছিয়ে থেকে ম্যাচের চতুর্থ দিন শেষ করেছিল জিম্বাবুয়ে। হাতে ছিল ৭ উইকেট। আজও তাদের উইকেট পতনের ধারাবাহিকতা অব্যাহত থাকে। জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংসে সবচেয়ে বড় জুটি ছিল ব্রেন্ডন টেইলর আর কাইটানোর দ্বিতীয় উইকেটে ৯৫ রানের জুটি। এরপর আর কোনো জুটি দাঁড়াতে পারেনি।

প্রথম ইনিংসেও দ্বিতীয় উইকেটে ১১৫ রানের জুটি গড়েছিলেন টেইলর আর কাইটানো। দুই ইনিংসেই টেইলরের সেঞ্চুরির আক্ষেপ রয়ে গেল। প্রথম ইনিংসে আউট হয়েছিলেন ৮১ রানে। আজকের আফসোসটা আরও বেশি। ৯২ রানে মেহেদি মিরাজের বলে তিনি প্যাভিলিয়নে ফিরেন। মিডল অর্ডারে লড়াই চালিয়ে যান ডোনাল্ড ত্রিপানো। এ রিপোর্ট লেখা পর্যন্ত তিনি ৪২* রানে ব্যাট করছেন। বল হাতে ভয়ংকর হয়ে উঠেছেন তাসকিন আহমেদ। এখন পর্যন্ত এই তরুণ পেসার নিয়েছেন ৪ উইকেট। মিরাজ নিয়েছেন ৩টি আর সাকিব ১টি।



সাতদিনের সেরা