kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

মেসি বলেছিল 'এটা আমার ফাইনাল' : ডি মারিয়া

অনলাইন ডেস্ক   

১১ জুলাই, ২০২১ ১২:২৯ | পড়া যাবে ২ মিনিটে



মেসি বলেছিল 'এটা আমার ফাইনাল' : ডি মারিয়া

ছবি : এএফপি

অবশেষে আর্জেন্টিনার ফুটবল জাদুকর লিওনেল মেসির হাতে একটা আন্তর্জাতিক ট্রফি উঠল। কোপা আমেরিকার মঞ্চে আজ রবিবার ব্রাজিলের বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে স্বাগতিকদের ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। তবে মেসি গোল পাননি। একমাত্র গোলটি করেছেন আনহলে ডি মারিয়া। তবে ডি মারিয়ার চেয়েও বেশি আলোচনায় মেসি। কারণ তার হাতে উঠেছে প্রথম শিরোপা! এতে ডি মারিয়ার অবশ্য আক্ষেপ নেই।

ম্যাচ শেষে ডি মারিয়াকে জিজ্ঞেস করা হয়েছিল, মাঠে নামার আগে মেসির সঙ্গে কোনো কথা হয়েছে কিনা। এমন প্রশ্নে ডি মারিয়ার উত্তর, 'এটা আমি কখনো ভুলব না (জয়ের পর)। মেসি আমাকে বলেছে "তোমাকে ধন্যবাদ", আমি ওকে বলেছি, "না, তোমাকে ধন্যবাদ।" ম্যাচের আগে সে আমাকে বলেছিল "এটা আমার ফাইনাল হবে"। যে ফাইনালগুলোতে আমি খেলতে পারিনি সেটার জবাব হবে। এমন কিছু হতে হলে আজই হওয়ার দরকার ছিল, সেটাই হয়েছে।'

দুর্দান্ত গোল করে ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ডি মারিয়া। ফাইনালটা তাই শেষ পর্যন্ত দি মারিয়ারই ফাইনাল হয়ে থাকল। জয়টা নিজের স্ত্রী, সন্তান, বাবা-মা ও চলার পথে সমর্থন জানানো সবাইকে উৎসর্গ করেছেন ডি মারিয়া। পরে বললেন, 'শিগগিরই বিশ্বকাপ আসছে।' মানে তিনি বুঝিয়ে দিলেন আর্জেন্টিনার পরবর্তী লক্ষ্য কাতার বিশ্বকাপে শিরোপা জয়। জার্মানির বিপক্ষে সেদিন ১-০ গোলে হেরেছিল আর্জেন্টিনা, টুর্নামেন্টজুড়ে দারুণ খেলা দি মারিয়ার সেদিন ফাইনাল খেলা হয়নি।



সাতদিনের সেরা