kalerkantho

রবিবার । ১৭ শ্রাবণ ১৪২৮। ১ আগস্ট ২০২১। ২১ জিলহজ ১৪৪২

জিম্বাবুয়ের নির্বিষ বোলিং; সাদমান-শান্তর জোড়া সেঞ্চুরি

অনলাইন ডেস্ক   

১০ জুলাই, ২০২১ ১৭:২২ | পড়া যাবে ২ মিনিটে



জিম্বাবুয়ের নির্বিষ বোলিং; সাদমান-শান্তর জোড়া সেঞ্চুরি

হারারে টেস্টে চতুর্থ দিনে আজ শনিবার দ্বিতীয় ইনিংসে রান পাহাড় গড়ছে বাংলাদেশ। জোড়া সেঞ্চুরি হাঁকিয়েছেন ওপেনার সাদমান ইসলাম এবং তিন নম্বরে নামা নাজমুল হোসেন শান্ত। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের স্কোর ১ উইকেটে ২৬৭* রান। লিড হয়েছে ৪৫৯ রানের। এত রান তাড়া করে এর আগে কখনই জেতেনি জিম্বাবুয়ে। বাংলাদেশের ইনিংস ঘোষণা এখন সময়ের ব্যাপার মাত্র।

জাতীয় দলের সম্ভাবনাময় ওপেনার সাদমান ইসলামের এটা প্রথম সেঞ্চুরি। ৮ ম্যাচের ১৫ ইনিংসে এর আগে তিনি দুটি ফিফটি করেছেন। সর্বোচ্চ স্কোর ছিল ৭৬। ২০১৮ সালে মিরপুরে উইন্ডিজের বিপক্ষে অভিষেক টেস্ট তিনি ওই স্কোর গড়েন। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিতে সাদমান সময় নিয়েছেন ১৮০ বল। হাঁকিয়েছেন ৮টি বাউন্ডারি। সাদমানের পর তিন অংক স্পর্শ করেন নাজমুল হোসেন শান্ত।

সর্বশেষ গত এপ্রিলে শ্রীলঙ্কা সফরে গিয়ে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি (১৬৩) তুলে নিয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। সাদা পোশাকে পরের চার ইনিংসে তার রান যথাক্রমে ০, ০, ২৬, এবং ২। অবশেষে জিম্বাবুয়ের বিপক্ষে চলতি হারারে টেস্টের দ্বিতীয় ইনিংসে তিনি ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেলেন। আজ তিনি তিন অংক ছুঁয়েছেন ১০৯ বলে ৫টি বাউন্ডারি এবং ৪টি ওভার বাউন্ডারির সাহায্যে। এই রিপোর্ট লেখা পর্যন্ত সাদমান ১১৫* এবং শান্ত ১১৭* রানে ব্যাট করছেন।



সাতদিনের সেরা