kalerkantho

সোমবার । ১১ শ্রাবণ ১৪২৮। ২৬ জুলাই ২০২১। ১৫ জিলহজ ১৪৪২

যে কারণে অনেক ব্রাজিলিয়ান চাইছেন আর্জেন্টিনা কোপা জিতুক!

অনলাইন ডেস্ক   

১০ জুলাই, ২০২১ ১৫:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



যে কারণে অনেক ব্রাজিলিয়ান চাইছেন আর্জেন্টিনা কোপা জিতুক!

ছবি : এএফপি

সারাবিশ্বে উত্তেজনা ছড়িয়ে দিয়েছে ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনাল। রাত পোহালেই বাংলাদেশ সময় রবিবার ভোর ৬টায় শুরু হবে ব্রাজিল-আর্জেন্টিনার মহারণ। ২৮ বছর ধরে কোনো ধরনের শিরোপার স্বাদ পায়নি আর্জেন্টিনা। অন্যদিকে ব্রাজিলের শিরোপার অভাব নেই। সম্ভবত এটাই লিওনেল মেসির শেষ কোপা আমেরিকা। জাতীয় দলের হয়ে তার শিরোপা জয়ের শেষ সুযোগের একটি। তারপরও দুই দল কেউ কাউকে ছাড় দিয়ে খেলবে না। দুই পক্ষের দর্শকরাও কিন্তু নয়।

মজার ব্যাপার হলো, ব্রাজিলের জনগণের একটা অংশ চায়, আগামীকালের লড়াইয়ে আর্জেন্টিনা জিতুক! অবিশ্বাস্য হলেও এটাই সত্য। এর পেছনে অনেকগুলো কারণ আছে। করোনাভাইরাসের মাঝে ব্রাজিলে কোপার আয়োজন করায় দেশটির জনগণের বড় একটি অংশ তীব্র বিরোধিতা করে আসছিল। ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারো নিজের দেশে তেমন জনপ্রিয় নন। তার বিরুদ্ধে নিয়মিতই দেশটিতে বিক্ষোভ হচ্ছে। করোনাভাইরাসের টিকা নিয়ে দুর্নীতির অভিযোগে বলসোনারোর বিরুদ্ধে তদন্ত চলছে। তাই ব্রাজিল কোপা জিতলে সবার ফোকাস আন্দোলন থেকে সরে যেতে পারে- এই ভাবনায় অনেক ব্রাজিলিয়ান চান আর্জেন্টিনা জিতুক।

এ ছাড়া কোপা আমেরিকার শিরোপাকে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল খুব একটা পাত্তা দেয় না। গত ২৮ বছরে আর্জেন্টিনা যেখানে একটাও শিরোপা জিততে পারেনি, সেখানে ব্রাজিলের ট্রফিকেসে ১১টা শিরোপা জ্বলজ্বল করছে। এ ছাড়া লিওনেল মেসির এটা শেষ কোপার আসর। তার প্রতি সারাবিশ্বের মানুষের মতো ব্রাজিলিয়ান জনগণেরও ভালোবাসা আছে। অনেকেই চান, মেসির হাতে অন্তত একটা শিরোপা উঠুক। গত সপ্তাহেই তো ব্রাজিলে মেসির সমর্থনে মিছিল হয়েছে। সব মিলিয়ে ব্রাজিলের মানুষ চাইছেন কোপার শিরোপা যেন তাদের ঘরে না যায়। কারণ ফুটবলের চেয়েও বড় হলো মানুষের জীবন।



সাতদিনের সেরা