kalerkantho

মঙ্গলবার । ১৯ শ্রাবণ ১৪২৮। ৩ আগস্ট ২০২১। ২৩ জিলহজ ১৪৪২

তাসকিন আর মুজারাবানির শাস্তি হলো

অনলাইন ডেস্ক   

১০ জুলাই, ২০২১ ১২:৩১ | পড়া যাবে ২ মিনিটে



তাসকিন আর মুজারাবানির শাস্তি হলো

হারারে টেস্টের দ্বিতীয় দিনে ঝগড়ায় জড়িয়ে পড়েছিলেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ আর জিম্বাবুয়ের পেসার ব্লেসিং মুজারাবানি। তাদের সেই বাকযুদ্ধের ভিডিও সোশ্যাল সাইটে বেশ আলোচনার জন্ম দেয়। সেদিন গা ঘেষে মুখোমুখি হওয়া ও উত্তপ্ত বাক্য বিনিময়ের ঘটনায় এবার দুই ক্রিকেটারকেই শাস্তি দিয়েছে আইসিসি। দুই পেসারকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি তাদের নামে পাশে যোগ করা হয়েছে একটি করে ডিমেরিট পয়েন্ট।

হারারে টেস্টের দ্বিতীয় দিনের দ্বিতীয় ওভারের ঘটনা। মুজারাবানির বলে চোখধাঁধানো এক অফ ড্রাইভে চার মারেন তাসকিন। পরের বলটি ছিল শর্ট অফ লেংথ। পিচ করে বেরিয়ে যাওয়া বল খেলতে গিয়েও ছেড়ে দেন তাসকিন। এরপর হাত আর শরীর বাঁকিয়ে খানিকটা 'ডান্স মুভ' দেখান। মুজরাবানি তখন এগিয়ে গিয়ে তাসকিনকে কিছু একটা বলেন। তাসকিন সাথে সাথে তার দিকে তেড়ে যান। দুজনের মুখ এতটাই কাছাকাছি চলে আসে যে, তাসকিনের হেলমেটের গ্রিলে ঠেকে যায় মুজারাবানির ঠোঁট।

ওই দিনের খেলা শেষে মাঠের দুই আম্পায়ার তাসকিন-মুজারাবানির বিরুদ্ধে আইসিসি আচরণবিধির লেভেল ১ ভঙ্গের অভিযোগ আনেন। দুজনই দায় স্বীকার করায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। এর আগে তাসকিন সাংবাদিকদের বলেছিলেন, 'ওদের সব পেসারকে আমি ভালোভাবে সামলাচ্ছিলাম। বিরক্ত হয়ে বেশ কয়বার সে (মুজারাবানি) আমাকে গালি দিয়েছে। তবে তিন নম্বর বার যখন গালি দিয়েছে, তখন আমি তেড়ে গিয়েছি। বলেছি, "গালি দিচ্ছ কেন? পারলে বোলিংয়ে করে দেখাও"।'



সাতদিনের সেরা