kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

রাসেল-ঝড়ের পর ম্যাককয়ের বোলিং তোপ, বিধ্বস্ত অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক   

১০ জুলাই, ২০২১ ১১:৩২ | পড়া যাবে ২ মিনিটে



রাসেল-ঝড়ের পর ম্যাককয়ের বোলিং তোপ, বিধ্বস্ত অস্ট্রেলিয়া

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে পরাজিত করেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। সেন্ট লুসিয়ার ড্যারেন সামি স্টেডিয়ামে ১৮ রানে জয়লাভ করেছে দুইবারের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ীরা।

শনিবার বাংলাদেশ সময় ভোর ৫টায় শুরু হওয়া এই ম্যাচে টস হেরে ব্যাটিং করে ৬ উইকেটে ১৪৫ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ৫০ রান তুলতেই ৫৯ বল খেলতে হয় ক্যারিবীয়দের। শেষ পর্যন্ত অ্যান্দ্রে রাসেলের ২৮ বলে ৫১ রানের ঝড়ে ১৪৫ রান করতে পারে স্বাগতিকরা।

৩টি চার ও ৫টি ছক্কা হাঁকিয়েছেন রাসেল। এ ছাড়া ২৮ বলে ২৭ রান করেন ল্যান্ডল সিমন্স। অজিদের পক্ষে ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন জস হ্যাজলউড।

১৪৬ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১৬ ওভারে ১২৭ রান করে অলআউট হয়ে যায় অ্যারন ফিঞ্চের দল। অথচ ৮ ওভার শেষ না হতে ৮৯ রান স্কোরবোর্ডে জমা করেছিল অজিরা। এরপরেই শুরু হয় ব্যাটিং বিপর্যয়। ১২৭ এ এসে শেষ হয়ে যায় অজিদের ইনিংস। ১১৭ থেকে ১২৭, মাত্র ১০ রানের মধ্যে পড়েছে ৫ উইকেট। ৫টি চার ও ২টি ছয়ে ৩১ বলে সর্বোচ্চ ৫১ রান করেন মিচেল মার্শ। ম্যাথু ওয়েড ১৪ বলে ৩৩ রান করেন।

ক্যারিবীয়দের পক্ষে ৪ ওভারে ২৬ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন ম্যাককয়। তার হাতে ওঠেছে ম্যাচসেরার পুরষ্কার। ক্যারিয়ারসেরা বোলিং করেন হ্যাইডেন ওয়ালশ। তিনি ৪ ওভারে ২৩ রান দিয়ে নেন ৩ উইকেট।



সাতদিনের সেরা