kalerkantho

রবিবার । ১৭ শ্রাবণ ১৪২৮। ১ আগস্ট ২০২১। ২১ জিলহজ ১৪৪২

প্রস্তুতি ম্যাচে জিম্বাবুইয়ানদের বিপক্ষে টাইগারদের দাপট

অনলাইন ডেস্ক   

৫ জুলাই, ২০২১ ১০:৫১ | পড়া যাবে ২ মিনিটে



প্রস্তুতি ম্যাচে জিম্বাবুইয়ানদের বিপক্ষে টাইগারদের দাপট

স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলতে নামার আগে প্রস্তুতিটা বেশ ভালোভাবেই সেরেছে বাংলাদেশ । জিম্বাবুয়ে নির্বাচিত একাদশের বিপক্ষে ব্যাটে-বলে সাফল্য পেয়েছে টাইগাররা।

দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন ২ উইকেটে ৩১৩ রান করা টাইগাররা দ্বিতীয় দিন আর ব্যাট করতে নামেনি। নির্বাচিত একাদশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়ে মাত্র ২০২ রানেই অলআউট করে দিয়েছে মুমিনুল বাহিনী। ব্যাটসম্যানদের মতো বোলাররাও সেরে নিয়েছেন নিজেদের প্রস্তুতি।

হারারের তাকাসিনহা স্পোর্টস ক্লাব মাঠে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে পড়ে ব্যাটিং বিপর্যয়ে। প্রথম সেশনে ৩ উইকেট ও দ্বিতীয় সেশনে ২ উইকেট হারানো দলটি শেষ সেশনেও বলার মতো লড়াই করতে পারেনি। দলের পক্ষে টিমিসেন মারুমা ১৩৩ বলে ৫৮ রান করেন। এ ছাড়া তাকুজোয়া কাইতানো ৩২ ও ওয়েসলে মাধেভেরে ২৮ রান করেন।

বাংলাদেশের পক্ষে মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসান শিকার করেন তিনটি করে উইকেট। এ ছাড়া শরিফুল ইসলাম দুটি উইকেট নেন। তাসকিন আহমেদ ও এবাদত হোসেন শিকার করেন একটি করে উইকেট। 

এর আগে বাংলাদেশের প্রথম ইনিংসে অর্ধশতক হাঁকান সাকিব আল হাসান, সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত। টি-টোয়েন্টি মেজাজে ব্যাট করা সাকিব ৫৬ বলে ৭৪ রান করেন। সাইফ ৬৫ ও শান্ত ৫২ রানের ইনিংস সাজান। তিনজনই স্বেচ্ছায় অবসর নিয়ে মাঠ ছাড়েন।



সাতদিনের সেরা