kalerkantho

শুক্রবার । ২২ শ্রাবণ ১৪২৮। ৬ আগস্ট ২০২১। ২৬ জিলহজ ১৪৪২

টাইব্রেকারে কপাল পুড়ল সুয়ারেসদের, সেমিতে কলম্বিয়া

অনলাইন ডেস্ক   

৪ জুলাই, ২০২১ ০৭:১৭ | পড়া যাবে ২ মিনিটে



টাইব্রেকারে কপাল পুড়ল সুয়ারেসদের, সেমিতে কলম্বিয়া

টাইব্রেকারে দুটো পেনাল্টি ঠেকিয়ে কলম্বিয়ার জয়ের নায়ক ডেভিড ওসপিনা।

অবশেষে তৃতীয় কোয়ার্টার ফাইনালে এসে হাড্ডাহাড্ডি লড়াই দেখল চলতি কোপা আমেরিকা। বল দখলের লড়াইয়ে সমানে-সমান। আক্রমণেও প্রায় তাই। যদিও উল্লেখযোগ্য সুযোগের দেখা মিলল কমই। পরে টাইব্রেকারে ব্যবধান গড়ে দিলেন গোলরক্ষক ডেভিড ওসপিনা। তার নৈপুণ্যে উরুগুয়েকে হারিয়ে কোপা আমেরিকার সেমি-ফাইনালে উঠল কলম্বিয়া।

রবিবার (০৪ জুন) ব্রাসিলিয়ার মানে গারিঞ্চায় বাংলাদেশ সময় ভোরে টাইব্রেকারে ৪-২ গোলে জিতেছে কলম্বিয়া। নির্ধারিত সময় ছিল গোলশূন্য ড্র। পেনাল্টি শুটআউটে কপাল পুড়ল লুই সুয়ারেজদের।

টাইব্রেকারে কলম্বিয়ার চার শটের সবকটিই পেয়েছে জালের দেখা। কিন্তু উরুগুয়ের চার শটের মাত্র দুটিতে হয়েছে গোল; তাদের হোসে হিমেনেস ও মাতিয়াস ভিনার শট ঠেকিয়ে জয়ের নায়ক ওসপিনা। 

ম্যাচে প্রথম উল্লেখযোগ্য সুযোগও পায় কলম্বিয়া। তবে দ্বাদশ মিনিটে উইরিয়াম তেসিয়োর হেড ক্রসবারের একটু ওপর দিয়ে যায়। ৩৩তম মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে উরুগুয়ের মিডফিল্ডার আরাসকায়েতার নেওয়া শটও হয় লক্ষ্যভ্রষ্ট।

৬০তম মিনিটে ভালো পজিশনে বল পেয়ে প্রতিপক্ষের পায়ে মেরে হতাশ করেন লুইস সুয়ারেস। ৭৩তম মিনিটে কলম্বিয়ার স্ট্রাইকার দুভান জাপাতার জোরালো হেড কোনোমতে পা দিয়ে ঠেকান ফের্নান্দো মুসলেরা।
বাকি সময়ে আর তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি কেউ। পরে টাইব্রেকারে প্রতিযোগিতার রেকর্ড চ্যাম্পিয়নদের বিদায় করে উল্লাসে ভাসে কলম্বিয়া।

ফাইনালে ওঠার লড়াইয়ে ২০০১ আসরের চ্যাম্পিয়ন কলম্বিয়া খেলবে আর্জেন্টিনা ও একুয়েডরের মধ্যে বিজয়ীর বিপক্ষে।



সাতদিনের সেরা