kalerkantho

সোমবার । ১১ শ্রাবণ ১৪২৮। ২৬ জুলাই ২০২১। ১৫ জিলহজ ১৪৪২

দ্বিতীয় সারির দল পাঠিয়ে শ্রীলঙ্কাকে অপমান করেছে ভারত : রানাতুঙ্গা

অনলাইন ডেস্ক   

২ জুলাই, ২০২১ ১৫:৩২ | পড়া যাবে ২ মিনিটে



দ্বিতীয় সারির দল পাঠিয়ে শ্রীলঙ্কাকে অপমান করেছে ভারত : রানাতুঙ্গা

একই সময়ে দুটি দেশে ভারতের দুটি জাতীয় দল সফর করছে। বিরাট কোহলির নেতৃত্বাধীন তারকাবহুল মূল দলটি আছে ইংল্যান্ডে। সেখানে তারা পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। আর শিখর ধাওয়ানের নেতৃত্বে আরেকটি দল আছে শ্রীলঙ্কা সফরে, নিশ্চিতভাবেই যা দ্বিতীয় সারির দল। শ্রীলঙ্কা দল এখন আছে  ইংল্যান্ড সফরে। সেখানে তাদের অবস্থা করুণ। তাই বলে প্রতিবেশি দেশে দ্বিতীয় সারির দল পাঠাবে ভারত? এটা মেনে নেওয়া যায়?

শ্রীলঙ্কায় তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে ভারত। এই সফরের জন্য বেছে নেওয়া হয়েছে মূলত তারুণ্য নির্ভর দল। যে দলটির কোচ হিসেবে আছেন 'দ্য ওয়াল' খ্যাত রাহুল দ্রাবিড়। কিন্তু শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা এটা মানতেই পারছেন না। অধিনায়ক হিসেবে তিনি ছিলেন দুর্দান্ত, অসাধারণ সাহসী। শ্রীলঙ্কাকে সাধারণ দল থেকে তিনি ১৯৯৬ বিশ্বকাপ জিতিয়েছিলেন। সেই রানাতুঙ্গা মনে করছেন, ভারতের কাছে নতজানু লঙ্কান বোর্ড।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে সাবেক লঙ্কান অধিনায়ক বলেছেন, 'এটা দ্বিতীয় সারির ভারতীয় দল এবং তাদের এখানে সফরে আসা আমাদের ক্রিকেটের জন্য অপমান। আমি দায় দেব বর্তমান ক্রিকেট প্রশাসনকে, টিভিতে খেলা দেখিয়ে আয় করার জন্য তারা এতে রাজি হয়েছে। ভারত তাদের সেরা দল পাঠিয়েছে ইংল্যান্ডে, আর দুর্বলতর দল পাঠিয়েছে এখানে। আমাদের বোর্ডকেই এই দায় নিতে হবে।'



সাতদিনের সেরা