kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের ভারতীয় দলে দুঃসংবাদ

অনলাইন ডেস্ক   

১ জুলাই, ২০২১ ১৯:৫২ | পড়া যাবে ২ মিনিটে



ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের ভারতীয় দলে দুঃসংবাদ

এমনিতেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হেরে সবার মন খারাপ। এর মাঝে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের আগে ভারতীয় দলে এসেছে দুঃসংবাদ। তরুণ ওপেনার শুভমান গিল পায়ের চোটে লম্বা সময়ের জন্য ছিটকে গেছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার সময় পায়ের হাড়ে চোট পেয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। শিন বোনের চোট থেকে পুরোপুরি সেরে উঠতে তার অন্তত ৮ সপ্তাহ সময় লাগবে।

বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের এখনো মাসখানেক বাকি থাকলেও শুভমান এই সময়ের মধ্যে সেরে উঠতে পারবেন না। ৪ আগস্ট নটিংহ্যামে শুরু হবে ভারত-ইংল্যান্ডের পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এই টেস্টে তো বটেই, এরপরের দুই টেস্টেও তার না খেলার প্রবল সম্ভাবনা আছে। তবে সিরিজের চতুর্থ টেস্ট ২ সেপ্টেম্বর ও পঞ্চম টেস্ট শুরু হবে ১০ সেপ্টেম্বর। ওই দুই টেস্টের আগে গিলের ফিট হওয়ার সম্ভাবনা আছে।

উল্লেখ্য, টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে শুভমান গিল দুই ইনিংসে যথাক্রমে ২৮ ও ৮ রান করেছিলেন। এবার তিনি ছিটকে পড়ায় রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে ফিরতে দেখা যেতে পারে মায়াঙ্ক আগারওয়ালকে। দলের সঙ্গে থাকা লোকেশ রাহুলও সুযোগ পেতে পারেন। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর ইংল্যান্ডেই ছুটি কাটাচ্ছেন বিরাট কোহলিরা। সঙ্গে তাদের পরিবারও আছে। ১৫ জুলাই আবারও সবাইকে জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে হবে। টেস্ট সিরিজের আগে দুটি অনুশীলন ম্যাচ আয়োজনের কথা আছে।



সাতদিনের সেরা