kalerkantho

শুক্রবার । ২ আশ্বিন ১৪২৮। ১৭ সেপ্টেম্বর ২০২১। ৯ সফর ১৪৪৩

হ্যাটট্রিক হলো না মেসির, ৪-১ গোলের বড় জয় আর্জেন্টিনার

অনলাইন ডেস্ক   

২৯ জুন, ২০২১ ০৮:০৬ | পড়া যাবে ২ মিনিটে



হ্যাটট্রিক হলো না মেসির, ৪-১ গোলের বড় জয় আর্জেন্টিনার

দক্ষিণ আমেরিকা অঞ্চলের সবচেয়ে মর্যাদাপূর্ণ ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকার চলমান আসরে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মেসির দুর্দান্ত নৈপুন্যে বলিভিয়াকে ৪-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। জোড়া গোল করেছেন মেসি। এছাড়া আলেসান্দ্রো গোমেজ ও লাউতারো মার্টিনেজ একটি করে গোল করেন।

কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের বিরুদ্ধে খেলতে হবে মেসিদের।

মঙ্গলবার (২৯ জুন) বাংলাদেশ সময় ভোর ৬টায় অ্যারেনা প্যান্টানেল স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় লিওনেল স্কালোনির দল। বিরতির পরে বলিভিয়ার জালে আরো একবার বল পাঠায় আরজেন্টিনা। ম্যাচের ৬১ মিনিটে বলিভিয়ার হয়ে একমাত্র গোলটি করেন এরিউন সাভেদ্রা।

ম্যাচের শুরু থেকেই দুর্বল বলিভিয়াকে চেপে ধরে শক্তিশালী আর্জেন্টিনা। ষষ্ঠ মিনিটে মেসির পাস থেকে ডি বক্সের সামনে বল পেয়ে বাঁ পায়ের শটে গোল করে দলকে প্রথম লিড এনে দেন আলেসান্দ্রো গোমেজ।

ম্যাচের ৩১তম মিনিটি পেনাল্টি এরিয়ার ভেতরে আলেসান্দ্রো গোমেজকে বলিভিয়ার দিয়েগো বিজেরানো ফাউল করলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি মেসি। বাঁ পায়ের দুরন্ত শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে নেন মেসি। জোড়া গোল করে এখন হ্যাট্রিকের অপেক্ষায় বর্তমান দুনিয়ার অন্যতম সেরা এই ফুটবলার।

এরপর ম্যাচের ৪২ তম মিনিটে সার্জিও আগুয়েরোর কাছ থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে নেওয়া বাঁ পায়ের দুরপাল্লার শটে ফের বল বলিভিয়ার জালে পাঠান মেসি। ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতি থেকে ফিরেও বলিভিয়ার ওপর চাপ অব্যাহত রাখে আর্জেন্টিনা। ৫১ মিনিটে হ্য়াটট্রিক করার সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু, অল্পের জন্য শটটা অফসাইড হয়ে যায়। ৬৫ তম মিনিটে দলে ৪-০ গোলে এগিয়ে নেন লাউতারো মার্টিনেজ।

৬১ মিনিটে বলিভিয়ার হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন এরিউন সাভেদ্রা।



সাতদিনের সেরা