kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

যাদের বিপক্ষে সবচেয়ে বেশি গোল করেছেন ১০৯ গোলের মালিক রোনালদো

অনলাইন ডেস্ক   

২৫ জুন, ২০২১ ১৮:৫০ | পড়া যাবে ২ মিনিটে



যাদের বিপক্ষে সবচেয়ে বেশি গোল করেছেন ১০৯ গোলের মালিক রোনালদো

ছবি : এএফপি

আন্তর্জাতিক গোলের সংখ্যায় ইরানের আলি দায়িকে ছুঁয়ে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলের মালিক এখন এই দুই ফুটবলার। রোনালদোর কাছে রেকর্ড হারাতে পেরে আলি দায়ি বেজায় খুশি। দুজনের গোলসংখ্যাই এখন ১০৯। ইউরো কাপে পরের ম্যাচেই একটি গোল করতে পারলেই রোনালদো এককভাবে সেই রেকর্ডের মালিক হয়ে যাবেন। তার আগে দেখে নেওয়া যাক রোনালদো কোন কোন দেশের বিপক্ষে ১০৯টি গোল করেছেন।

রোনালদো সব চেয়ে বেশি গোল করেছেন সুইডেন এবং লিথুয়ানিয়ার বিপক্ষে। এই দুই দেশের বিপক্ষে তার ৭টি করে গোল আছে। এছাড়া নেদারল্যান্ডসের বিপক্ষে আছে ৪টি গোল। এই মুহূর্তে ফুটবল বিশ্বের এক নম্বর দেশ বেলজিয়ামের বিপক্ষে ৩টি গোল করেছেন রোনালদো। ইউরো কাপের প্রি কোয়ার্টার ফাইনালেই এই সংখ্যা বাড়িয়ে নেওয়ার সুযোগ আছে। এছাড়া রাশিয়া, স্পেন, সুইজারল্যান্ডের মতো দেশের বিপক্ষেও ৩টি করে গোল করেছেন রোনালদো।

২০০৪ সালের ইউরো কাপে গ্রিসের বিপক্ষে রোনালদো নিজের প্রথম আন্তর্জাতিক গোল করেন। এবারের ইউরো কাপে এখনও পর্যন্ত ৫টি গোল করেছেন রোনালদো। হাঙ্গেরির বিপক্ষে ২টি, জার্মানির বিপক্ষে ১টি এবং ফ্রান্সের বিপক্ষে ২টি গোল করেন। চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির আর্জেন্টিনার বিপক্ষেও তিনি গোল করেছেন। তবে সেই ম্যাচটি ২-১ গোলে জিতে নেয় আর্জেন্টিনা। এছাড়া জার্মানি, ক্রোয়েশিয়া, স্লোভাকিয়ার মতো দেশের বিপক্ষে একটি করে গোল করেছেন রোনালদো।



সাতদিনের সেরা